kalerkantho

সোমবার । ১৮ শ্রাবণ ১৪২৮। ২ আগস্ট ২০২১। ২২ জিলহজ ১৪৪২

গণমাধ্যমকর্মীদের পেশাগত কাজে সহযোগিতার আহ্বান

অনলাইন ডেস্ক   

৩০ জুন, ২০২১ ১৮:২৮ | পড়া যাবে ২ মিনিটে



গণমাধ্যমকর্মীদের পেশাগত কাজে সহযোগিতার আহ্বান

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে ১ জুলাই থেকে সারা দেশে কঠোর বিধি-নিষেধ আরোপ করেছে সরকার। এই বিধি-নিষেধের মধ্যে গণমাধ্যমকর্মীদের পেশাগত কাজে সহযোগিতার আহ্বান জানিয়েছে ঢাকা রিপোর্টার্স ইউনিটি। আজ বুধবার এক বিবৃতিতে এই আহ্বান জানায় সাংবাদিকদের এই সংগঠনটি।

বিবৃতিতে বলা হয়, সরকারঘোষিত বিধি-নিষেধের মধ্যে গণমাধ্যমকে (প্রিন্ট ও ইলেক্ট্রনিকস মিডিয়া) জরুরি সেবার অধিভুক্ত করা হয়েছে। আজ বুধবার প্রকাশিত প্রজ্ঞাপনের ১.৮ নম্বর শর্তে এটি উল্লেখ করা হয়েছে। তবুও অতীত অভিজ্ঞতার প্রেক্ষাপটে দেখা যায় যে, ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে গণমাধ্যমকর্মীরা পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে নানামুখী হয়রানির শিকার হয়েছেন।

কঠোর বিধি-নিষেধ চলাকালে গণমাধ্যমকর্মী তথা সাংবাদিক, সংবাদপত্র, টেলিভিশন ও নিউজ পোর্টালে কর্মরত অন্যান্য কর্মীরা যাতে কোনো প্রকার হয়রানির শিকার না হন সে বিষয়ে সহযোগিতা ও দায়িত্বশীল ভূমিকা পালনে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ যথাযথ কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) কার্যনির্বাহী কমিটির পক্ষ থেকে সংগঠনের সভাপতি মুরসালিন নোমানী ও সাধারণ সম্পাদক মসিউর রহমান খান।

একই সঙ্গে ডিআরইউ নেতৃবৃন্দ সংগঠনের সকল সদস্যকে নিজ নিজ পেশাগত পরিচয়পত্র সঙ্গে রাখার এবং আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের দায়িত্ব পালনে সহযোগিতা করার জন্য অনুরোধ জানিয়েছেন।



সাতদিনের সেরা