kalerkantho

শনিবার । ৯ শ্রাবণ ১৪২৮। ২৪ জুলাই ২০২১। ১৩ জিলহজ ১৪৪২

প্রজ্ঞাপন আজ

কাল থেকে কঠোর বিধিনিষেধ, বাইরে বের হলেই শাস্তি

নিজস্ব প্রতিবেদক   

৩০ জুন, ২০২১ ০৮:০৬ | পড়া যাবে ২ মিনিটে



কাল থেকে কঠোর বিধিনিষেধ, বাইরে বের হলেই শাস্তি

কভিড-১৯ সংক্রমণ রোধে আগামীকাল বৃহস্পতিবার (১ জুলাই) ভোর ৬টা থেকে সারা দেশে সাত দিনের জন্য জনসাধারণ ও যানবাহন চলাচল এবং বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান পরিচালনার বিষয়ে সরকার কঠোর বিধি-নিষেধ ও নিষেধাজ্ঞা জারি করেছে। এই সময়ে জরুরি প্রয়োজন ছাড়া বের হলে কঠোর শাস্তির মুখে পড়তে হবে বলে সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে।

মঙ্গলবার (২৯ জুন) রাতে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বৃহস্পতিবার থেকে জরুরি পরিষেবা প্রদানকারী কর্মরত ব্যক্তিরা ছাড়া এবং জরুরি কারণ ছাড়া কেউ ঘরের বাইরে বের হলে তার বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে। বিধি-নিষেধ ও নিষেধাজ্ঞা সম্পর্কিত বিস্তারিত তথ্য প্রজ্ঞাপন আকারে আগামীকাল (আজ) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জারি করা হবে।

বিজ্ঞপ্তিতে মাস্ক পরিধানসহ সকল স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য সকলকে অনুরোধ জানানো হয়েছে।

এদিকে মঙ্গলবার সন্ধ্যায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের সভাপতিত্বে লকডাউন বাস্তবায়নে এক সভা অনুষ্ঠিত হয়। এতে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী এনামুর রহমান, মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব আহমদ কায়কাউসসহ বিভিন্ন মন্ত্রণালয় ও সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

গত কয়েক সপ্তাহ ধরে দেশে করোনার প্রকোপ ভয়াবহ আকার ধারণ করায় সরকার কঠোর লকডাউনের সিদ্ধান্ত নেয়। গতকাল সোমবার থেকে শুরু শুরু হয়েছে সীমিত আকারের লকডাউন। আগামী বৃহস্পতিবার থেকে সারাদেশে সর্বাত্মক লকডাউনের ঘোষণা দিয়েছে সরকার। প্রাথমিকভাবে এই বিধিনিষেধ এক সপ্তাহ চলবে। তবে এই বিধিনিষেধ আরো বাড়তে পারে বলে জানিয়েছে সংশ্লিষ্টরা।



সাতদিনের সেরা