kalerkantho

বৃহস্পতিবার । ১৪ শ্রাবণ ১৪২৮। ২৯ জুলাই ২০২১। ১৮ জিলহজ ১৪৪২

মহিলা পরিষদের বিবৃতি

চট্টগ্রামে ৫ বছরের শিশুকে ধর্ষণের পর হত্যার ঘটনায় শাস্তি দাবি

অনলাইন ডেস্ক   

২৮ জুন, ২০২১ ২১:১৯ | পড়া যাবে ২ মিনিটে



চট্টগ্রামে ৫ বছরের শিশুকে ধর্ষণের পর হত্যার ঘটনায় শাস্তি দাবি

চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁও থানা এলাকায় পাঁচ বছর বয়সী এক শিশুকে ধর্ষণের পর শ্বাস রোধ করে হত্যার ঘটনায় গভীর উদ্বেগ ও তীব্র ক্ষোভ প্রকাশ করে জড়িতদের শাস্তি নিশ্চিতকরণের দাবি জানিয়ে বাংলাদেশ মহিলা পরিষদ বিবৃতি দিয়েছে।

এতে বলা হয়, চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁও থানা এলাকায় পাঁচ বছর বয়সী এক শিশুকে ধর্ষণের পর শ্বাস রোধ করে হত্যার ঘটনা ঘটেছে। জানা যায়, শিশুটির বাবা দিনমজুরের কাজ করেন। শিশুটির মা নগরীর একটি কারখানায় কাজ করার সময় শিশুটি নিখোঁজ হয়। এ খবর পেয়েই গত ২৭ জুন ২০২১ তারিখ রবিবার চান্দগাঁওয়ের নিজ বাসার এসে শিশুকে বিভিন্ন জায়গায় খুজে না পেয়ে পরে নিজ ঘরের খাটের নিচে তার শিশুকন্যার রক্তাক্ত দেহ পড়ে আছে দেখতে পান। খবর পেয়ে মরদেহ উদ্ধারের পাশাপাশি আলামত সংগ্রহ করে পুলিশ ও সিআইডি।

বিবৃতিতে বলা হয়, বাংলাদেশ মহিলা পরিষদ বাস্তব কাজের অভিজ্ঞতায় লক্ষ করছে যে, বর্তমানে বাসস্থান, রাস্তা-ঘাট, গণপরিবহণসহ সর্বত্র নারী ও শিশু নির্যাতনের ঘটনা বৃদ্ধি পেয়েছে। প্রতিনিয়ত নারীরা যৌন নিপীড়ন, ধর্ষণ, দলবদ্ধ ধর্ষণ ও হত্যাসহ নৃশংস নির্যাতনের শিকার হচ্ছে। ফলে নারী ও শিশুর নিরাপত্তা চরমভাবে বিঘ্নিত হচ্ছে এবং নারী ও শিশুর স্বাধীন জীবন ও চলাচল অনিশ্চিত হয়ে পড়ছে। এরূপ পরিস্থিতিতে বাংলাদেশ মহিলা পরিষদ নারী ও কন্যার নিরাপত্তার বিষয়ে উদ্বিগ্ন। প্রকাশ্যে দিবালকে বাসস্থান ধর্ষণের পর হত্যার ঘটনায় আইন-শৃঙ্খলা পরিস্থিতি চরম অবনতিকে নির্দেশ করে।

মহিলা পরিষদ জানিয়েছে, ঘটনার সাথে জড়িতদের শনাক্তপূর্বক দ্রুত গ্রেপ্তার, সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তসাপেক্ষে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানাচ্ছে। নির্যাতনের শিকার পরিবারের সদস্যদের নিরাপত্তার প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের অনুরোধ জানাচ্ছে।

বিবৃতিতে বলা হয়, বাংলাদেশ মহিলা পরিষদ সকল কর্মজীবী মায়েদের সন্তানের জন্য শিশু দিবাযত্ন কেন্দ্রের ব্যবস্থাসহ তাদের সুষ্ঠুভাবে বেড়ে ওঠার ও তাদের নিরাপত্তা নিশ্চিতকরণের লক্ষ্যে সরকারের নিকট প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের বিশেষ দাবি জানাচ্ছে। সেইসাথে নারী ও কন্যার প্রতি সহিংসতা প্রতিরোধ এবং সামাজিক অবক্ষয়ের বিরুদ্ধে সারাদেশে সামাজিক প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানাচ্ছে।



সাতদিনের সেরা