kalerkantho

শুক্রবার । ৯ আশ্বিন ১৪২৮। ২৪ সেপ্টেম্বর ২০২১। ১৬ সফর ১৪৪৩

কৃষিমন্ত্রী বললেন

‘ভবিষ্যতের চাহিদা মেটাতে খাদ্য উৎপাদন বাড়াতে হবে’

অনলাইন ডেস্ক   

২৭ জুন, ২০২১ ১৬:৫৭ | পড়া যাবে ২ মিনিটে



‘ভবিষ্যতের চাহিদা মেটাতে খাদ্য উৎপাদন বাড়াতে হবে’

ফাইল ফটো

খাদ্য উৎপাদন বাড়িয়ে খাদ্য নিরাপত্তাকে টেকসই করতে মন্ত্রণালয় ও সংস্থাগুলোর কর্মকর্তা, কর্মচারী ও বিজ্ঞানীসহ সবাইকে আহ্বান জানিয়েছেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক। তিনি বলেন, ভবিষ্যতের চাহিদা মেটাতে আরো নতুন জাত ও প্রযুক্তি উদ্ভাবন করে খাদ্য উৎপাদন বাড়াতে হবে।

আজ রবিবার দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বার্ষিক কর্ম সম্পাদন চুক্তি (এপিএ) সই অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেন, গত ১২ বছরে কৃষি ও খাদ্য উৎপাদনে যে সাফল্য এসেছে তা ধরে রাখতে হবে ও তা আরো বেগবান করতে হবে। দেশে জনসংখ্যা বাড়ানোর সঙ্গে খাদ্যের চাহিদা ক্রমশ বাড়ছে। এ অবস্থায় ভবিষ্যতের চাহিদা মেটাতে আরো নতুন জাত ও প্রযুক্তি উদ্ভাবন করে খাদ্য উৎপাদন বাড়াতে হবে। আন্তরিকতা ও নিষ্ঠার সঙ্গে কাজ করে খাদ্য নিরাপত্তাকে টেকসই ও খাদ্য ব্যবস্থাকে আরো শক্তিশালী করতে হবে।  

প্রত্যেককে জবাবদিহিতার আওতায় আনা হবে উল্লেখ করে মন্ত্রী আব্দুর রাজ্জাক বলেন, প্রত্যেক কর্মকর্তা-কর্মচারীর জবাবদিহিতা নিশ্চিত করা হবে। প্রত্যেকের কাজের যথাযথ মূল্যায়ন করা হবে। ভালো কাজ করলে তাকে যেমন পুরস্কৃত করা হবে, তেমনি যার কর্মসম্পাদন ভালো হবে না তাকে তিরস্কার বা শাস্তি দেওয়া হবে। আমাদের লক্ষ্য হলো, কৃষি ও কৃষকের উন্নয়ন। সে লক্ষ্য অর্জনে সবাইকে কাজ করতে হবে।

অনুষ্ঠানে কৃষি মন্ত্রণালয়ের সঙ্গে অধীনস্থ ১৭টি দপ্তর/সংস্থা এপিএ চুক্তি সই করে। মন্ত্রণালয়ের পক্ষে সিনিয়র সচিব মো. মেসবাহুল ইসলাম ও সংস্থার পক্ষে সংশ্লিষ্ট সংস্থাপ্রধান চুক্তিতে সই করেন।



সাতদিনের সেরা