kalerkantho

বুধবার । ১৩ শ্রাবণ ১৪২৮। ২৮ জুলাই ২০২১। ১৭ জিলহজ ১৪৪২

'মহিউদ্দিন আহমেদের প্রকাশনার মাধ্যমে গুণী মানুষ তৈরি হয়েছে'

অনলাইন ডেস্ক   

২২ জুন, ২০২১ ১৬:৫১ | পড়া যাবে ২ মিনিটে



'মহিউদ্দিন আহমেদের প্রকাশনার মাধ্যমে গুণী মানুষ তৈরি হয়েছে'

দেশের স্বনামধন্য প্রবীণ প্রকাশক দি ইউনিভার্সিটি প্রেস লিমিটেডের (ইউপিএল) প্রতিষ্ঠাতা মহিউদ্দিন আহমেদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ  করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

আজ মঙ্গলবার শোক বার্তায় ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, গত ৫০ বছরের অধিক সময় ধরে প্রকাশনাশিল্পে মহিউদ্দিন আহমেদ দেশে এবং বিদেশে আন্তর্জাতিক অঙ্গনে ইংরেজি ও বাংলা ভাষায় বই প্রকাশনা করেন। দেশের মানুষের বই পড়ায় আজীবন উৎসাহিত করেছেন এবং তার সহযোগিতায় বহু লেখক ও পাঠক সৃষ্টি হয়। তার প্রকাশনার মাধ্যমে গুণী মানুষ তৈরি হয়েছে।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, ব্যক্তিগতভাবে আমি তাঁর কছে চিরকৃতজ্ঞ। আমার লন্ডন থেকে লেখা ইংরেজি ভাষায় The Politics of Essential Drugs (দ্য পলিটিকস অব এসেনশিয়াল ড্রাগস) পরে বাংলাদশে থেকে প্রকাশ করেন তিনি। তার মৃত্যুতে বাংলাদেশের প্রকাশনাশিল্পের অপূরণীয় ক্ষতি হলো। তিনি ছিলেন মানবিক, সদা হাস্যোজ্জ্বল ও মহৎ মনের অধিকারী। তার সততা ছিলে অতুলনীয়। দেশের প্রকশনাশিল্পের উন্নয়নে দেশে এবং আন্তর্জাতিক অঙ্গনে প্রকাশক, লেখক, সাংবাদিক বহু গুণে গুণান্বিত মহিউদ্দিন আহমেদ তার কর্মের মাধ্যমে চিরস্মরণীয় হয়ে থাকবেন।

শোক বার্তায় তিনি মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।



সাতদিনের সেরা