kalerkantho

শুক্রবার । ১৫ শ্রাবণ ১৪২৮। ৩০ জুলাই ২০২১। ১৯ জিলহজ ১৪৪২

মোগল ঐতিহ্যের আইসিসিবি হেরিটেজ রেস্টুরেন্টের যাত্রা শুরু

নিজস্ব প্রতিবেদক    

২১ জুন, ২০২১ ২২:২০ | পড়া যাবে ২ মিনিটে



মোগল ঐতিহ্যের আইসিসিবি হেরিটেজ রেস্টুরেন্টের যাত্রা শুরু

খোলামেলা বিশাল পরিসর আর মনোমুগ্ধকর পরিবেশে মোগলদের ঐতিহ্যময় খাবার নিয়ে রাজধানীর কুড়িল বিশ্বরোডে ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টার অব বাংলাদেশ (আইসিসিবি) এ যাত্রা শুরু হয়েছে আইসিসিবি হেরিটেজ রেস্টুরেন্ট।

আজ সোমবার (২১ জুন) এই রেস্টুরেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন করেন দেশের বরণ্য কথাসাহিত্যিক কালের কণ্ঠের সম্পাদক ইমদাদুল হক মিলন। এ সময় আরো উপস্থিত ছিলেন বসুন্ধরা গ্রুপের সেক্টর-এ মার্কেটিং এবং আইসিসিবির সিওও এম এম জসীম উদ্দিন।

উদ্বোধনী অনুষ্ঠানে ইমদাদুল হক মিলন বলেন, দেশের অন্যতম বৃহৎ শিল্পগোষ্ঠী বসুন্ধরা নিয়মিত দেশের শিল্পায়নে যেমন বড় বড় ভূমিকা রেখেছে। তেমনই বিশালতা দিয়ে ধারণ করে দেশের ইতিহাস-ঐতিহ্য। মোগল ঐতিহ্যে সাজানো হয়েছে রেস্টুরেন্টের অভ্যন্তরীণ সাজসজ্জা। আমার বিশ্বাস এই রেস্টুরেন্ট একসময় দেশের রেস্টুরেন্ট জগতে বিশাল ঐতিহ্যর স্বাক্ষর রাখবে।

মোগল এবং বসুন্ধরার কাজের অনেক মিল আছে উল্লেখ করে তিনি বলেন, মোগলরা যাই করেছে প্রতিটির মধ্যে বিশালতা আছে; বসুন্ধরাও তাদের সব কাজে বিশালত্ব দিয়েই করেছে। 

তিনি বলেন, বসুন্ধরা শপিংমল দক্ষিণ এশিয়ার অন্যতম বৃহত্তম একটি শপিং মার্কেট। বেসরকারি খাতে আধুনিক নাগরিক সুবিধা দিয়ে বিশাল আবাসিক এলাকা করেছে বসুন্ধরা। ফলে প্রত্যেক জায়গায় এই গ্রুপ শ্রেষ্ঠত্বের নজির রেখেছে। হেরিটেজ রেস্টুরেন্টও দেশের অভিজাত রেস্টুরেন্ট হিসেবে ইতিহাস সৃষ্টি করবে বলে আমার আশা।

জসীম উদ্দিন বলেন, মোগলদের প্রকৃত খাদ্যাভ্যাস সকলের কাছে পরিচিতি করাতে আইসিসিবি হেরিটেজ রেস্টুরেন্টের রাজসিক উদ্বোধন করা হয়েছে। আজ থেকে বাণিজ্যিকভাবে যাত্রা শুরু হলো।

তিনি বলেন, ভোজনবিলাসীরা মোগল ঐহিত্যময় খাবারের স্বাদ নেওয়ার পাশাপাশি মুঘল আমলের ঐতিহাসিক সময়গুলো অনুভব করবেন নিজেদের অজান্তে। সেই আলোকেই সাজানো হয়েছে রেস্টুরেন্টের অভ্যন্তরীণ সজ্জা। এছাড়া রাজকীয় সব খাবার পাওয়া যাবে আকর্ষণীয় মূল্যে।   



সাতদিনের সেরা