kalerkantho

মঙ্গলবার । ১৯ শ্রাবণ ১৪২৮। ৩ আগস্ট ২০২১। ২৩ জিলহজ ১৪৪২

বিভিন্ন স্থাপনা উদ্বোধন করলেন সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ

অনলাইন ডেস্ক   

২০ জুন, ২০২১ ২০:৫৮ | পড়া যাবে ২ মিনিটে



বিভিন্ন স্থাপনা উদ্বোধন করলেন সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ

আজ রবিবার (২০-৬-২০২১) সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ, এসবিপি (বার), বিএসপি, বিজিবিএম, পিবিজিএম, বিজিবিএমএস, পিএসসি, জি, পিএইচডি নবগঠিত জাজিরা সেনানিবাসে ২০টি স্থাপনাসহ ঢাকা, বগুড়া, যশোর ও রংপুর সেনানিবাসে অন্যান্য পদবীর সৈনিক এবং ৩য় ও ৪র্থ শ্রেণীর কর্মচারীদের জন্য ৪টি বহুতল (প্রতিটি বিল্ডিং এ ১১২ টি ফ্লাট) বিশিষ্ট আবাসিক কোয়ার্টার (সেনানীড়) শুভ উদ্বোধন করেন।

সাভার সেনানিবাস হতে ভিডিও টেলি-কনফারেন্সের মাধ্যমে তিনি এই উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন। এই স্থাপনাসমূহ উদ্বোধনের ফলে জাজিরা সেনানিবাসে ৭টি ইউনিটের অফিস ভবন, সৈনিক ব্যারাক এবং ভারী সমরাস্ত্রের গ্যারাজসহ অফিসার ও জুনিয়র কমিশন্ড অফিসারদের আবাসিক কোয়ার্টার নির্মাণ কাজ সম্পন্ন হলো।

এছাড়াও, ঢাকা, বগুড়া, যশোর ও রংপুর সেনানিবাসে অন্যান্য পদবীর সৈনিক এবং ৩য় ও ৪র্থ শ্রেণীর কর্মচারীদের আবাসিক কোয়ার্টার সংক্রান্ত সমস্যা বহুলাংশেনিরসন হলো।

উদ্বোধনী অনুষ্ঠানে সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ সেনাবাহিনীর সকল পদবীর সদস্যদের জন্য গৃহীত বিভিন্ন কল্যাণমূলক পদক্ষেপসমূহ তুলে ধরে বক্তব্য উপস্থাপন করেন। বক্তব্যের শুরুতেই তিনি স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিগভীরশ্রদ্ধা নিবেদন করেন। তিনি কৃতজ্ঞ তার সাথে স্মরণ করেন মহান মুক্তিযুদ্ধের সকলবীর মুক্তিযোদ্ধাদের। সেইসাথে তিনি পার্বত্য চট্টগ্রামে এবং জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে দায়িত্ব পালন কালে শাহাদাতবরণকারী সকল সেনাসদস্যের প্রতিশ্রদ্ধা নিবেদন করতঃ তাদের রুহের মাগফেরাত কামনা করেন।তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর ঐকান্তিক প্রচেষ্টায় দেশেরসার্বিক অগ্রগতির সাথে সাথে বাংলাদেশ সেনাবাহিনীর আধুনিকায়ন, সম্প্রসারণ এবং কল্যাণমূলক বিভিন্ন পদক্ষেপ অত্যন্ত দ্রুততার সাথে সম্পন্ন হচ্ছে, যেকারণে বাংলাদেশ সেনাবাহিনী আজ একটি পেশাদার বাহিনী হিসেবে দেশের মানুষের আস্থা অর্জনসহ আন্তর্জাতিক পরিমন্ডলেও সম্মানজনক অবস্থানে পৌঁছেছে। ভবিষ্যতেও সেনাবাহিনীর এই উন্নয়নের ধারা অব্যাহত থাকবে

বলে তিনি প্রত্যাশা ব্যক্ত করেন। আজ উদ্বোধনকৃত সকল স্থাপনাসমূহের নির্মাণ কাজসুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য তিনি সংশ্লিষ্ট এরিয়া কমান্ডারগণসহ সকলকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন।

অনুষ্ঠানে ঊর্দ্ধতন সামরিক কর্মকর্তাগণসহসকল পদবীর সামরিক ও অসামরিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন বলে আইএসপিআর জানিয়েছে।



সাতদিনের সেরা