kalerkantho

সোমবার । ১১ শ্রাবণ ১৪২৮। ২৬ জুলাই ২০২১। ১৫ জিলহজ ১৪৪২

দেশের প্রতি উপজেলায় মডেল মন্দির চায় হিন্দু মহাজোট

অনলাইন ডেস্ক   

১৯ জুন, ২০২১ ১৭:৫৭ | পড়া যাবে ২ মিনিটে



দেশের প্রতি উপজেলায় মডেল মন্দির চায় হিন্দু মহাজোট

দেশের প্রতিটি উপজেলায় মডেল মন্দিরের দাবি জানিয়েছে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট। এ ছাড়া প্রস্তাবিত সংশোধিত বাজেটে সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের জন্য বরাদ্দ বাড়ানোর দাবি জানানো হয়েছে।

আজ শনিবার দুপুরে ঢাকা রিপোটার্স ইউনিটির নসরুল হামিদ হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি করে সংগঠনটি। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়ে শোনান বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের মহাসচিব গোবিন্দ চন্দ্র প্রামাণিক।

তিনি বলেন, প্রস্তাবিত বাজেটে সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের জন্য কম বরাদ্দ রেখে বৈষম্য, রথযাত্রায় ১ দিনের ছুটি দাবি, সারা দেশে সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের ওপর নির্যাতন, হামলা, খুন, লুটপাট, অগ্নিসংযোগ, মঠ-মন্দির প্রতিমা ভাঙচুর, জমি দখল, দেশত্যাগে বাধ্যকরণের ঘটনার প্রতিকারের দাবি জানাচ্ছি।

গোবিন্দ চন্দ্র প্রামাণিক বলেন, ২০২১-২২ অর্থবছরে হিন্দু সম্প্রদায়ের জন্য জনসংখ্যা অনুপাতে ২ হাজার ২৫৮ কোটি ১০ লাখ টাকা এবং অতিরিক্ত ৫ হাজার কোটি টাকা বরাদ্দ দিয়ে প্রতিটি উপজেলায় একটি করে মডেল মন্দির নির্মাণ করতে হবে।

তিনি আরো বলেন, রথযাত্রায় এক দিনের সরকারি ছুটি ঘোষণা করতে হবে। হিন্দু ধর্মীয় বিধি-বিধানের কোনো ধরনের পরিবর্তন করা যাবে না, করতে দেওয়া হবেও না।

আগামী ১৫ জুলাইয়ের মধ্যে সরকারকে ১, ২ ও ৩ নম্বর দাবি বাস্তবায়নসহ অন্যান্য দাবি বাস্তবায়নের সুস্পষ্ট ঘোষণা দিতে হবে। অন্যথায় হিন্দু সম্প্রদায় সারা দেশের প্রত্যেক জেলা ও উপজেলা সদরে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করে পরবর্তী কর্মসূচি ঘোষণা করবে বলে জানানো হয়।



সাতদিনের সেরা