kalerkantho

সোমবার । ১১ শ্রাবণ ১৪২৮। ২৬ জুলাই ২০২১। ১৫ জিলহজ ১৪৪২

করোনাকালে স্বাস্থ্যসেবায় ভূমিকা রাখায় স্বাস্থ্যকর্মীদের সম্মাননা প্রদান

নিজস্ব প্রতিবেদক   

১৯ জুন, ২০২১ ১৭:৩৩ | পড়া যাবে ২ মিনিটে



করোনাকালে স্বাস্থ্যসেবায় ভূমিকা রাখায় স্বাস্থ্যকর্মীদের সম্মাননা প্রদান

করোনাকালে স্বাস্থ্যসেবায় বিশেষ ভূমিকা রাখায় চিকিৎসকসহ স্বাস্থ্যকর্মীদের সম্মাননা দিয়েছে আন্তর্জাতিক সংস্থা গুড নেইবারস-বাংলাদেশ (জিএনবি)। সংগঠনের প থেকে করোনা মহামারি পরিস্থিতি মোকাবেলায় সকলকে এগিয়ে আসার আহ্বান জানানো হয়েছে।

আজ শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। সম্মাননা প্রাপ্তরা হলেন টেলিমেডিসিন সেবার জন্য ডা. মোহাম্মদ আবু তাহের সবুজ (মেডিক্যাল অফিসার, নীলফামারী), ওষুধ ব্যবস্থাপনায় জাহাঙ্গীর হোসেন, বিদ্যুৎ চন্দ্র নাথ, জোসেফ সিদ্দিক সিয়াদ, মরিয়ম ইয়াসমিন ও জুলি বাড়ৈ এবং বিশেষ শিশুর (স্পেশাল চাইল্ড) পরিচর্যার জন্য মোহাম্মদ শাহীন আলম। তাদেরকে আনুষ্ঠানিকভাবে সনদপত্র ও সম্মাননা স্মারক (ক্রেস্ট) প্রদান করা হয়েছে।

চিকিৎসা ও ওষুধ সহায়তা, পুষ্টি সহায়তা এবং স্বাস্থ্যসম্পর্কিত বিষয়ে সচেতনতা কার্যক্রমের অংশ হিসেবে আয়োজিত দুদিনব্যাপী কর্মশালা শেষে এই সম্মাননা প্রদান করা হয়। অনলাইনে এই কর্মশালার উদ্বোধন করেন গুড নেইবারস বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর এম মাঈনউদ্দিন মঈনুল। দেশের বিভিন্ন এলাকার প্রতিনিধিদের অংশগ্রহণে অনুষ্ঠিত কর্মশালায় প্রশিক ছিলেন জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. নাজনীন আক্তার ও ঢাকা শিশু হাসপাতালের চিকিৎসক প্রফেসর ডা. শায়লা ইমাম।

কর্মসূচির উদ্বোধনকালে এম মাঈনউদ্দিন মঈনুল মহামারিতে সামনের সারিতে থেকে স্বাস্থ্যসেবা দেওয়ায় সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন, গুড নেইবারসের ১৪টি সুসজ্জিত স্বাস্থ্যসেবা ইউনিট রয়েছে। সেখানে নিবন্ধিত এমবিবিএস ডাক্তার ও স্বাস্থ্য কর্মকর্তা রয়েছেন। তারা সমাজের সুবিধাবঞ্চিত মানুষদের মানসম্পন্ন স্বাস্থ্যসেবা দিচ্ছে। টেলিমেডিসিন, খাদ্য সহায়তা ও সচেতনতা উপকরণ দেওয়া হচ্ছে। আগামীতে এই সেবা বাড়ানোর উদ্যোগ নেওয়া হয়েছে।



সাতদিনের সেরা