kalerkantho

শুক্রবার । ১৫ শ্রাবণ ১৪২৮। ৩০ জুলাই ২০২১। ১৯ জিলহজ ১৪৪২

পোশাক শ্রমিকদের করোনা টিকায় অগ্রাধিকার দাবি

অনলাইন ডেস্ক   

১৮ জুন, ২০২১ ২০:৪৮ | পড়া যাবে ২ মিনিটে



পোশাক শ্রমিকদের করোনা টিকায় অগ্রাধিকার দাবি

করোনা ভ্যাকসিনে পোশাক শ্রমিকদের অগ্রাধিকারসহ বিভিন্ন দাবিতে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে গার্মেন্ট শ্রমিক সংহতি।

আজ শুক্রবার (১৮ জুন) জাতীয় প্রেসক্লাবের সামনে সংগঠনটির সভাপ্রধান তাসলিমা আখতারের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সমবেশে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক জুলহাসনাইন বাবু, সহ-সাধারণ সম্পাদক অঞ্জন দাস, অর্থ সম্পাদক প্রবীর সাহা, সমাজকল্যাণ সম্পাদক প্রদীপ রায়, আশুলিয়ার সভাপ্রধান বাবুল হোসেন, সাভারের সংগঠক সেলিনা আক্তার, হেমায়েতপুরের ফিরোজ আলী, নারায়ণগঞ্জের সম্পাদক কাওসার হামিদসহ অন্যান্য নেতারা।

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল প্রেসক্লাব পুরানা পল্টনসহ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আবার প্রেসক্লাবে এসে শেষ হয়।

সমাবেশে শ্রমিক নেতারা বলেন, গত ১৩ জুন ঢাকা ইপিজেডে বন্ধ হয়ে যাওয়া কারখানা লেনি ফ্যাশনের শ্রমিকদের বেতন দেবার কথা বলে কারখানায় ডেকে এনে পাওনা পরিশোধের বদলে লঠিপেটা, টিয়ারশেল নিক্ষেপ ও জলকামান দিয়ে নির্যাতন করা হয়। এই বর্বর হামলায় কারখানায় যাবার পথে পিলারে লেগে গোল্ডটেক্সের শ্রমিক জেসমিন বেগম নিহত হন।

এছাড়াও আশুলিয়ার এসডিএস ডাইয়েংর হাসান এবং রাশেদুল বয়েলার বিস্ফোরণে দগ্ধ হয়ে মৃত্যুর ঘটনার তীব্র নিন্দা জানান বক্তারা।

গার্মেন্ট শ্রমিক সংহতির নেতারা আরও বলেন, পোশাক শ্রমিকরা অর্থনীতি চালু রাখার জন্য বরাবরই জীবনের ঝুঁকি নিয়ে কাজ করতে বাধ্য হয়েছেন। কিন্তু তাদের জন্য না আছে করোনা পরীক্ষা, না আছে চিকিৎসা বা ভ্যাকসিনের ব্যবস্থা। টিকাদানের ক্ষেত্রেও তারা নেই কোনো অগ্রাধিকার তালিকায়।



সাতদিনের সেরা