kalerkantho

বৃহস্পতিবার । ১৪ শ্রাবণ ১৪২৮। ২৯ জুলাই ২০২১। ১৮ জিলহজ ১৪৪২

আইএফআরসির অ্যাম্বুলেন্স, অক্সিমিটার সাত জেলায়

নিজস্ব প্রতিবেদক   

১৮ জুন, ২০২১ ০৩:২১ | পড়া যাবে ২ মিনিটে



আইএফআরসির অ্যাম্বুলেন্স, অক্সিমিটার সাত জেলায়

সাতক্ষীরা, যশোর, রাজশাহী, চাপাইনবাবগঞ্জ, নওগাঁ,  নোয়াখালী ও মাগুরা জেলায় অক্সিজেন ও অক্সিমিটার সরবরাহ করেছে ইন্টারন্যাশনাল ফেডারেশন অব রেড ক্রস অ্যান্ড রেড ক্রিসেন্ট সোসাইটিজ (আইএফআরসি)। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির (বিডিআরসিএস) সদর দপ্তরে গতকাল বৃহস্পতিবার এক অনুষ্ঠানের মাধ্যমে  অ্যাম্বুলেন্স ও অক্সিমিটারর হস্তান্তর করা হয়।

করোনাভাইরাস সংক্রমণ মোকাবেলায় সহায়তার অংশ হিসেবে আইএফআরসি অস্ট্রেলিয়ান রেড ক্রসের সহায়তায় বিডিআরসিএস’র কাছে সাতটি অ্যাম্বুলেন্স ও অক্সিমিটার হস্তান্তর করেছে। বিডিআরসিএস জানায়, তারা করোনাভাইরাস মহামারির শুরু থেকেই বিভিন্ন প্রতিরোধমূলক কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় উল্লেখিত সাতটি জেলায় অ্যাম্বুলেন্স সার্ভিসকে বেগবান করতে অ্যাম্বুলেন্সগুলো  হস্তান্তর করা হয়েছে। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সোসাইটির ভাইস চেয়ারম্যান নুর-উর-রহমান, মহাসচিব মো. ফিরোজ সালাহ্ উদ্দিন, উপ-মহাসচিব মো. রফিকুল ইসলাম, ডিজাস্টার রেসপন্স বিভাগের পরিচালক ইমাম জাফর শিকদার, আইএফআরসির ম্যানেজার (কভিড-১৯ অপারেশনস) আলি আকগুল এবং অন্যান্য কর্মকর্তারা।

মহাসচিব ফিরোজ সালাহ্ উদ্দিন বলেন, ‘বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি দেশের যেকোন দুর্যোগে দ্রুত ও সময়োপযোগী পদক্ষেপ গ্রহণ করে এটি তারই এক দৃষ্টান্ত।’ 

ভাইস চেয়ারম্যান নুর-উর-রহমান বলেন, দুর্যোগকালীন সংকট মোকাবেলায় এই অ্যাম্বুলেন্স বিশেষ ভূমিকা রাখবে।

ডিজাস্টার রেসপন্স বিভাগের পরিচালক ইমাম জাফর শিকদার জানান, অ্যাম্বুলেন্স সেবা প্রদানের পাশাপশি দশ জেলায় রান্না করা খাবার বিতরণ করবে রেড ক্রিসেন্ট। এছাড়া আট জেলার প্রায় তিন হাজার পরিবারকে নগদ অর্থ দেওয়া হবে।



সাতদিনের সেরা