kalerkantho

শুক্রবার । ২২ শ্রাবণ ১৪২৮। ৬ আগস্ট ২০২১। ২৬ জিলহজ ১৪৪২

মেয়াদ উত্তীর্ণের দুই তারিখ, ডেইরি ফার্মকে ২ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক   

১৬ জুন, ২০২১ ১৮:১৩ | পড়া যাবে ১ মিনিটে



মেয়াদ উত্তীর্ণের দুই তারিখ, ডেইরি ফার্মকে ২ লাখ টাকা জরিমানা

একই পণ্যে পৃথক স্টিকারে মেয়াদ উত্তীর্ণের দুই রকম তারিখসহ নানা অপরাধে একটি ডেইরি ফার্মকে ২ লাখ টাকা জরিমানা করেছে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ।

বুধবার ভেজালবিরোধী অভিযানে নেমে ঢাকার মোহাম্মদপুর বেরিবাঁধ এলাকায় জাকের ডেইরি ফার্মকে এই শাস্তি দেওয়া হয়। ভেজালবিরোধী অভিযানের অংশ হিসেবে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ওয়াহিদুজ্জামানের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। কর্তৃপক্ষের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, গতকাল মোবাইল কোর্ট পরিচালনাকালে  উৎপাদনের তারিখ  ও মেয়াদবিহীন প্যাকেটকৃত অনেক দিনের জমাট বাঁধা দুধ, দই, মাঠা, ঘি, ফ্রিজে সংরক্ষিত অবস্থায় পাওয়া, প্যাকেটের গায়ে দুই স্টিকারে মেয়াদের ভিন্ন ভিন্ন তারিখ দেওয়া  এবং যথাযথ লেবেলবিহীন খাদ্যদ্রব্য বাজারজাত করার দায়ে নিরাপদ খাদ্য আইন ২০১৩ অনুযায়ী, দুই লাখ টাকা অর্থদণ্ড প্রদান ও তাৎক্ষণিক আদায় করা হয়। জব্দকৃত তারিখ ও মেয়াদবিহীন প্যাকেটজাত দুধ, দই, মাঠা, ঘি তাৎক্ষণিক নষ্ট বা ধ্বংস করে দেওয়া হয়।

এ সময় খাদ্যের নিরাপত্তা নিশ্চিত করতে প্রয়োজনীয় নির্দেশনা  প্রদান করা  হয়।  অভিযানে উপস্থিত ছিলেন মনিটরিং অফিসার,  নিরাপদ খাদ্য পরিদর্শক  ও ঢাকা মেট্রোপলিটন পুলিশের একটি টিমসহ অন্যান্য সহকর্মী।



সাতদিনের সেরা