kalerkantho

রবিবার । ১০ শ্রাবণ ১৪২৮। ২৫ জুলাই ২০২১। ১৪ জিলহজ ১৪৪২

সংসদে সাংসদের গলায় প্ল্যাকার্ড

অনলাইন ডেস্ক   

১৬ জুন, ২০২১ ১৭:৩৯ | পড়া যাবে ২ মিনিটে



সংসদে সাংসদের গলায় প্ল্যাকার্ড

‘আর কোনো দাবি নাই, ত্রাণ চাই না- বাঁধ চাই’, এমন লেখা সম্বলিত একটা প্ল্যাকার্ড ঝুলিয়ে সংসদে বক্তব্য দেন এক সাংসদ। বুধবার (১৬ জুন) জাতীয় সংসদে প্রস্তাবিত ২০২১-২২ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নেওয়ার সময় পটুয়াখালী-৩ আসনের সংসদ সদস্য এস এম শাহজাদাকে এমন অবস্থায় দেখা যায়। গলায় প্ল্যাকার্ড ঝুলিয়েই তিনি বক্তব্য দেন সংসদে।

উপকূলীয় অঞ্চল পটুয়াখালীর এই সংসদ সদস্য বলেন, ঘূর্ণিঝড়ে ইয়াশে দক্ষিণাঞ্চলে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এই এলাকার বেশিরভাগ চরেই বেড়িবাঁধও নির্মাণ করা হয়নি। ঘূর্ণিঝড়ের পর ত্রাণ নিয়ে গেলেও সাধারণ মানুষের রোষানলে পড়তে হয় বলেও উল্লেখ করেন তিনি।

এই এমপি জানান, সাম্প্রতিক ঘূর্ণিঝড়ের পর তিনি ত্রাণ নিয়ে নিজ নির্বাচনি এলাকায় গিয়েছিলেন। সেখানে জনগণের রোষানলে পড়তে হয়েছে। উপকূলের অনেক সংসদ সদস্যকেই এই পরিস্থিতিতে পড়তে হয়। এলাকাবাসী ত্রাণ চান না, তারা স্থায়ী বেড়িবাঁধ চান। এই বক্তব্য দেওয়ার সময় তিনি ওই প্ল্যাকার্ডটি নিজের গলায় ঝুলিয়ে দেখান।

শাহজাদা বলেন, ‘‘এলাকাবাসী এ রকম একটি প্ল্যাকার্ড ঝুলিয়েছিল। আমি ওই জনগণকে থেকে বিচ্ছিন্ন কেউ নই। তাই তাদের পক্ষ থেকে আমি এটা পরে দেখাচ্ছি, তারা এভাবেই বলেছিল- ‘ত্রাণ চাই না, বাঁধ চাই’।’’



সাতদিনের সেরা