kalerkantho

মঙ্গলবার । ১৯ শ্রাবণ ১৪২৮। ৩ আগস্ট ২০২১। ২৩ জিলহজ ১৪৪২

'ভ্যাক্সিন এনে শেখ হাসিনা প্রমাণ করেছেন তিনি বিশ্বের শ্রেষ্ঠ প্রধানমন্ত্রী'

অনলাইন ডেস্ক   

১৫ জুন, ২০২১ ২০:৩৯ | পড়া যাবে ৪ মিনিটে



'ভ্যাক্সিন এনে শেখ হাসিনা প্রমাণ করেছেন তিনি বিশ্বের শ্রেষ্ঠ প্রধানমন্ত্রী'

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, বাংলাদেশে যখন আবার ভ্যাকসিনের প্রয়োজন তখন বিএনপি-জামায়াত আর লন্ডনে বসে কুলাঙ্গার তারেক রহমান আন্তর্জাতিক লবিস্ট নিয়োগ করেছে বাংলাদেশ যাতে আর কোনো দেশ থেকে ভ্যাক্সিন আনতে না পারে।

আজ মঙ্গলবার বিকেলে কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে (ফার্মগেট) বৃক্ষরোপণ কর্মসূচি-২০২১ উপলক্ষে বাংলাদেশ কৃষক লীগের 'বৃক্ষরোপণ কর্মসূচি-২০২১' উপলক্ষে এক আলোচনাসভায় তিনি এ কথা বলেন।

নানক বলেন, সমগ্র দেশ এক বছরের অধিক সময় ধরে করোনাভাইরাসে আক্রান্ত। এই কভিড ভ্যাকসিন যখন পৃথিবীর অনেক উন্নয়নশীল দেশ দিতে পারেনি তখন আমাদের নেত্রী জননেত্রী শেখ হাসিনা এই বাংলাদেশে কভিড-১৯ ভ্যাক্সিন এনে প্রমাণ দিয়েছেন তিনিই রাষ্ট্রনায়ক, তিনিই সারা বিশ্বের একজন সর্বশ্রেষ্ঠ প্রধানমন্ত্রী। কিন্তু দুর্ভাগ্য হলো, ওই বিএনপি নামক দলটি। ওই কুলাঙ্গাররা ভ্যাকসিন প্রত্যাখ্যান করেছিল। এই ভ্যাকসিন না নেওয়ার জন্য তারা বলেছিলেন। কিন্তু ভ্যাকসিন এসেছে শেখ হাসিনার নেতৃত্বে। শেখ হাসিনার নির্দেশে ভ্যাকসিন নিয়েছে দেশের মানুষ।

তিনি আরো বলেন, দুঃখজনক হলো- আজকে যখন বাংলাদেশে আবার ভ্যাকসিনের প্রয়োজন তখন ওই কুলাঙ্গাররা, ওই বিএনপি-জামায়াত আর লন্ডনে বসে কুলাঙ্গার তারেক রহমান আন্তর্জাতিক লবিস্ট নিয়োগ করেছে, যাতে বাংলাদেশ আর কোনো দেশ থেকে ভ্যাক্সিন আনতে না পারে। ধিক তোমাদের রাজনীতিকে।

জাহাঙ্গীর কবির নানক বলেন, উচ্চ আদালতে মামলা হয়েছে খালেদা জিয়ার জন্মদিন ১৫ আগস্ট পালন নিয়ে। খালেদা জিয়া বাংলার মানুষের হৃদয়ে আঘাত করেছিলেন, যখন ১৫ আগস্ট তার জন্মদিন পালন করেছেন। সত্যের বাতি তিল তিল করে জ্বলে। সত্যকে কোনো দিন ধামাচাপা দেওয়া যায় না।

খালেদা জিয়াকে উদ্দেশ করে তিনি আরো বলেন, আপনার স্বামী জিয়াউর রহমান জাতির পিতা বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করেছে ওই দিনটিতে, আর আপনি পাকিস্তানি আইএসআইকে খুশি করার জন্য ১৫ আগস্ট মিথ্যা জন্মদিন পালন করে কেক কেটে আমাদের সঙ্গে বাংলার মানুষের সঙ্গে উপহাস করেছিলেন। যখন শয্যাশায়ী হয়ে গেলেন, তখন জন্মদিনের তারিখটি মনের ভুলে লিখে ফেলেছিলেন ওই হাসপাতালের বেডে।

মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উদ্দেশে বলেন, আদালতে মামলা হয়েছে, জন্ম তারিখের ব্যাপারে সিদ্ধান্ত দেবে আদালত। কী অপরাধ করেছেন খালেদা জিয়া, কী অপরাধ করেছেন আপনারা? সেটি আদালত রায় দেবেন, তার জন্য অপেক্ষা করুন? আদালত স্বাধীন রয়েছে। তাই মির্জা ফখরুলের আঁতে ঘা লেগেছে। সে কারণে আজকে বলেছেন, এই দেশে আদালত নিরপেক্ষ নয়? কী কারণে নিরপেক্ষ নয়?  খালেদা জিয়ার জন্ম তারিখের ব্যাপারে নির্দেশনা দেবে সেই কারণে? এমন প্রশ্ন তোলেন নানক।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশে নানক বলেন, আমাদের সতর্ক থাকতে হবে, আপনাদেরও সতর্ক থাকতে হবে। আমাদেরকে মনে রাখতে হবে, সাহসী নেত্রী শেখ হাসিনা আমাদের জাতিকে নেতৃত্ব দিচ্ছেন। তার নেতৃত্বে যেমনি বিএনপির সব ষড়যন্ত্রকে ব্যর্থ করে দেওয়া হয়েছিল, যেভাবে বিএনপি-জামায়াত-হেফাজতের সব ষড়যন্ত্রকে ব্যর্থ করে দেওয়া হয়েছিল, তেমনি আজকেও আমাদেরকে ঐক্যবদ্ধ থাকার মধ্য দিয়ে সাংগঠনিক শক্তি অর্জনের মধ্য দিয়ে, জনগণের সঙ্গে আত্মার আত্মীয়তা গড়ে তোলার মধ্য দিয়ে তাদের সব ষড়যন্ত্র ব্যর্থ করে দিতে হবে।

কৃষক লীগের নেতৃত্বে বৃক্ষরোপণ কর্মসূচিসহ তাদের সাংগঠনিক কার্যক্রমের গতিশীলতার বিষয়েও প্রশংসা করেন আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর কবির নানক। আলোচনাসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, তথ্য ও সম্প্রচার মন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, আওয়ামী লীগের বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেনসহ অন্যরা। সভায় সভাপতিত্ব করেন কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ এবং সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক অ্যাড. উম্মে কুলসুম স্মৃতি।



সাতদিনের সেরা