kalerkantho

মঙ্গলবার । ১৯ শ্রাবণ ১৪২৮। ৩ আগস্ট ২০২১। ২৩ জিলহজ ১৪৪২

বিমানবাহিনীর বৃক্ষরোপণ কর্মসূচি

অনলাইন ডেস্ক   

১৫ জুন, ২০২১ ২০:৩১ | পড়া যাবে ২ মিনিটে



বিমানবাহিনীর বৃক্ষরোপণ কর্মসূচি

বৃক্ষরোপণ কর্মসূচি হাতে নিয়েছে বাংলাদেশ বিমানবাহিনী। আজ মঙ্গলবার বিমান সদর দপ্তর প্রাঙ্গণে একটি গাছের চারা রোপণের মাধ্যমে এ কর্মসূচির উদ্বোধন করা হয়। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এই তথ্য জানিয়েছে।

আইএসপিআর বলছে, জাতীয় বৃক্ষরোপণ কর্মসূচি-২০২১ এর সঙ্গে সামঞ্জস্য রেখে বাংলাদেশ বিমানবাহিনী এ বছরও দেশের বৃক্ষ সম্পদ বৃদ্ধি ও পরিবেশের ভারসাম্য সংরক্ষণের লক্ষ্যে ‘বৃক্ষরোপণ কর্মসূচি-২০২১’ গ্রহণ করেছে। এ উপলক্ষে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার মার্শাল শেখ আব্দুল হান্নান মঙ্গলবার বিমান সদর দপ্তর প্রাঙ্গণে একটি গাছের চারা রোপণের মাধ্যমে উক্ত কর্মসূচির উদ্বোধন করেন।

এসময় বিমান সদরের প্রিন্সিপাল স্টাফ অফিসারগণ বিভিন্ন গাছের চারা রোপণ করে উক্ত বৃক্ষরোপণ কর্মসূচিতে অংশগ্রহণ করেন। এছাড়াও অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বিমান সদরের পরিচালকগণ এবং ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

‘মুজিব বর্ষে অঙ্গীকার করি, সোনার বাংলা সবুজ করি’ জাতীয় বৃক্ষরোপণ অভিযানের এই প্রতিপাদ্যকে সামনে রেখে বাংলাদেশ বিমানবাহিনী এ বছরের বৃক্ষরোপণ অভিযান কর্মসূচি-২০২১ পালন করছে।

উল্লেখ্য, বাংলাদেশ বিমানবাহিনীর বিভিন্ন ঘাঁটি ও ইউনিট সমূহেও একই ধরনের কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এ কর্মসূচির আওতায় বিমানবাহিনী বিভিন্ন ধরনের ফলজ, বনজ ও ওষুধি গুণাগুণ সম্পন্ন গাছের চারা রোপণ করবে।



সাতদিনের সেরা