kalerkantho

শনিবার । ১৬ শ্রাবণ ১৪২৮। ৩১ জুলাই ২০২১। ২০ জিলহজ ১৪৪২

সংসদীয় কমিটি পুনর্গঠন : খসরুর স্থলে শহীদুজ্জামান, বিদ্যুতের সভাপতি ওয়াসিকা

নিজস্ব প্রতিবেদক    

১৪ জুন, ২০২১ ১৪:০৯ | পড়া যাবে ২ মিনিটে



সংসদীয় কমিটি পুনর্গঠন : খসরুর স্থলে শহীদুজ্জামান, বিদ্যুতের সভাপতি ওয়াসিকা

আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন সাবেক হুইপ মো. শহীদুজ্জামান সরকার।

সদ্য প্রয়াত সংসদ সদস্য ও সাবেক আইনমন্ত্রী আবদুল মতিন খসরুর স্থলে তাঁকে নির্বাচিত করেছে জাতীয় সংসদ। আর শহীদুজ্জামান নতুন দায়িত্ব পাওয়ার কারণে শূন্য হওয়া বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতির দায়িত্ব পেয়েছেন সংরক্ষিত আসনের সদস্য ওয়াসিকা আয়শা খান।

আজ সোমবার (১৪ জুন) অধিবেশনে সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে প্রধান হুইপ নূর-ই-আলম চৌধুরী সংসদীয় কমিটি পুনর্গঠনের প্রস্তাব সংসদে তুললে সংসদ তা গ্রহণ করে। এ সময় ওই দুটি সংসদীয় কমিটি ছাড়াও ধর্মবিষয়ক মন্ত্রণালয় এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটর মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটিও পুনর্গঠন করা হয়।

আইন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটিতে নতুন করে সেলিম আলতাফ জর্জ সদস্য নির্বাচিত হয়েছেন। আর ধর্ম মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটিতে ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান সদস্য হয়েছেন। এছাড়া বেসামরিক বিমান পরিবহন ও পর্যটর মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটিতে সদ্য প্রয়াত আসলামুল হক আসলামের স্থলে সদস্য মনোনীত হয়েছেন সংরক্ষিত আসনের কানিজ ফাতেমা আহমেদ।

রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় গত ১৪ এপ্রিল মারা যান আবদুল মতিন খসরু। গত ২২ এপ্রিল তাঁর আসন শূন্য ঘোষণা করে সংসদ। তিনি আইন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ছিলেন। 



সাতদিনের সেরা