kalerkantho

রবিবার । ১০ শ্রাবণ ১৪২৮। ২৫ জুলাই ২০২১। ১৪ জিলহজ ১৪৪২

বাংলাদেশ সিড অ্যাসোসিয়েশনের অফিস উদ্বোধন

অনলাইন ডেস্ক   

১২ জুন, ২০২১ ১৮:৪৪ | পড়া যাবে ২ মিনিটে



বাংলাদেশ সিড অ্যাসোসিয়েশনের অফিস উদ্বোধন

বাংলাদেশ সিড অ্যাসোসিয়েশনের (বিএসএ) করপোরেট অফিসের উদ্বোধন করা হয়েছে। শনিবার সকালে রাজধানীর মনিপুরীপাড়ায় ২ নম্বর সংসদ ভবন এভিনিউর অফিস উদ্বোধন করেন সংগঠনের সভাপতি আবদুল আউয়াল মিন্টু। এরপরই অফিসের কার্যক্রম শুরু হয়।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক এফ আর মালিক, সাবেক সভাপতি ও এসিআই লিমিটেডের চেয়ারম্যান এম আনিস উদ দৌলা, সাবেক কৃষিসচিব ও বিএসএর উপদেষ্টা আনোয়ার ফারুক, সুপ্রিম সিডের চেয়ারম্যান মো. মাসুম, লালতীর সিড লি. এর ব্যবস্থাপনা পরিচালক মাহবুব আনাম, ন্যাশনাল এগ্রিকেয়ারের ব্যবস্থাপনা পরিচালক মোস্তাফিজুর রহমান, কৃষিবিদ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও বিএসএর সিনিয়র সহসভাপতি ড. আলী আফজাল, ইউনাইটেড সিডের স্বত্বাধিকারী আবু তাহেরসহ বিএসএর নির্বাহী কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

বেসরকারি বীজ সেক্টরের প্রতিনিধিত্বকারী একমাত্র স্বীকৃত অ্যাসোসিয়েশন বিএসএ। দেশের বেসরকারি বীজ প্রতিষ্ঠান ও ব্যবসায়ীরা এই অ্যাসোসিয়েশনের সদস্য। কৃষি ও কৃষকবান্ধব সরকারের আন্তরিক সহযোগিতায় কৃষির আধুনিকায়নে উন্নত প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে কৃষির উন্নয়ন, মানসম্পন্ন বীজ আমদানি ও উৎপাদন করে কৃষকের মাঝে পৌঁছে দেওয়া এবং ভালোমানের বীজ ব্যবহারে কৃষকদের উদ্ভুদ্ধ করার লক্ষ্যে 'বাংলাদেশ সিড অ্যাসোসিয়েশন' কাজ করে যাচ্ছে।

এ ছাড়া দেশের রপ্তানীমুখী কৃষি উন্নয়নে বর্তমান সরকারের উদ্যোগকে আরো গতিশীল করার লক্ষ্যে বাংলাদেশ সিড অ্যাসোসিয়েশন বিভিন্ন কার্যক্রম গ্রহণ করেছে। ফলে, বীজ আমদানি নির্ভরতা কমছে এবং প্রতিষ্ঠিত বীজ কম্পানিসমূহ সবজি বীজ রপ্তানি করে বৈদেশিক মুদ্রাও আয় করছে। দেশের ধারাবাহিক কৃষি উন্নয়নে সরকারি সেক্টরের পাশাপাশি বেসরকারি বীজ সেক্টরও সম-অংশীদার।



সাতদিনের সেরা