kalerkantho

শনিবার । ১৬ শ্রাবণ ১৪২৮। ৩১ জুলাই ২০২১। ২০ জিলহজ ১৪৪২

স্বাস্থ্যমন্ত্রী ও সিইসি মেলায় হারিয়ে যাওয়া দুই ভাই : আলাল

অনলাইন ডেস্ক   

১২ জুন, ২০২১ ১৭:৫৪ | পড়া যাবে ২ মিনিটে



স্বাস্থ্যমন্ত্রী ও সিইসি মেলায় হারিয়ে যাওয়া দুই ভাই : আলাল

বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ও প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদাকে মেলায় হারিয়ে যাওয়া দুই ভাই বলে আখ্যায়িত করেছেন। তিনি বলেন, এ দুজনের ছবি যদি পাশাপাশি রাখেন, তাহলে মনে হবে তারা মেলায় হারিয়ে যাওয়া দুই ভাই। দুজন সমান দায়িত্ববোধ, সমান কথাবার্তা বলেন। স্ট্যান্ডার্ড মোটামুটি কাছাকাছি।

আজ শনিবার জাতীয় প্রেস ক্লাবের জাতীয় স্মরণ মঞ্চের উদ্যোগে 'কবি ফররুখ আহমদের বসতভিটা আক্রান্ত : ঐতিহ্য রক্ষায় করণীয়' এক আলোচনাসভায় তিনি এ কথা বলেন।

আলাল বলেন, দেশে এখন সবকিছুকে রাজনীতিকরণ করা হচ্ছে। যে রাজনীতির ক্ষেত্রে শুধু একজনের নামে একাকার হয়ে গেছে। সেখানে তাজউদ্দীন আহমদ, সৈয়দ নজরুল ইসলাম, মনসুর আলী, জেনারেল ওসমানী নেই।

তিনি আরো বলেন, এই দেশে এমন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর আছে, যিনি শিক্ষকতা ছেড়ে যুবলীগের সভাপতি হতে চান। আমরা এ ধরনের ভাইস চ্যান্সেলর দেখেছি যে বিয়ের আগে রাত ৩টা ৩০ মিনিটে ক্লাস নেন। আমরা এমন ভাইস চ্যান্সেলরও দেখেছি যে ছাত্রলীগের সঙ্গে টেন্ডার নিয়ে তুমুল ঝগড়া হয়, আবার সে অডিও ফাঁস হয়। কিন্তু তার বিরুদ্ধে কোনো ব্যবস্থাও নেওয়া হয় নাই। এই হলো আমাদের শিক্ষা সংস্কৃতি, গণতান্ত্রিক সংস্কৃতি, স্বাস্থ্য-সংস্কৃতি।

আলোচনাসভায় আরো উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ড. আনোয়ারউল্লাহ চৌধুরী, কবি ও সাংবাদিক আবদুল হাই শিকদার, ঢাকা সাংবাদিক ইউনিয়ন (একাংশ) সভাপতি কাদের গণি চৌধুরী প্রমুখ।



সাতদিনের সেরা