kalerkantho

বৃহস্পতিবার । ১০ আষাঢ় ১৪২৮। ২৪ জুন ২০২১। ১২ জিলকদ ১৪৪২

ঝিনাইদহের যুবলীগ নেতা জাকির হোসেন শান্তি হত্যা মামলা

সাবেক ইউপি চেয়ারম্যান নাসির মালিথাকে আত্মসমর্পণের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক   

১০ জুন, ২০২১ ১৭:১৪ | পড়া যাবে ২ মিনিটে



সাবেক ইউপি চেয়ারম্যান নাসির মালিথাকে আত্মসমর্পণের নির্দেশ

১১ বছর আগে ঝিনাইদহ সদর উপজেলার গান্না ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহ্বায়ক জাকির হোসেন মন্ডল শান্তিকে হত্যা মামলার আসামি একই ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান নাসির উদ্দিন মালিথাকে দুই সপ্তাহের মধ্যে আত্মসমর্পনের নির্দেশ দেওয়া হয়েছে।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগ বৃহষ্পতিবার এ আদেশ দেন। আদালতে রাষ্ট্রপক্ষে আইনজীবী ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ।

ঝিনাইদহ সদর উপজেলার গান্না ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহ্বায়ক জাকির হোসেন মন্ডল শান্তির ওপর উপজেলার কাশিমনগরে ২০১০ সালের ৭ জুলাই বোমা হামলা চালানো হয়। বোমায় আহত হলে প্রথমে স্থানীয় হাসপাতালে ও পরে ঢাকায় স্থানান্তরিত করা হয় জাকির হোসেন মণ্ডল শান্তিকে। ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মারা যান শান্তি। এ ঘটনায় নিহতের শশুর সিরাজুল ইসলাম মালিথা বাদি হয়ে অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে মামলা করেন। ওই ঘটনায় দুটি মামলা হয়। একটি হত্যা মামলা। আরেকটি বিস্ফোরক দ্রব্য আইনের মামলা। এ মামলায় ২০১১ সালের ২৪ অক্টোবর নাসির মালিথাসহ বেশ কয়েকজনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। ৯ বছরেরও বেশি সময় পলাতক থাকার পর নাসির মালিথা গত পহেলা ফেব্রুয়ারি ঝিনাইদহ আদালতে আত্মসমর্পন করেন নাসির মালিথা। এরপর স্থানীয় সরকার মন্ত্রণালয় তাকে চেয়ারম্যান পদ থেকে সাময়িক বরখাস্ত করে। অভিযোগ রয়েছে, তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা থাকলেও পুলিশের সামনেই চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন ৫ বছর।

পরবর্তীতে গত ২২ মার্চ হাইকোর্ট থেকে জামিন পান নাসির মালিথা। এই জামিন স্থগিত ও নাসির মালিথাকে গ্রেপ্তারের নির্দেশনা চেয়ে আপিল বিভাগে আবেদন করে রাষ্ট্রপক্ষ। এ আবেদনের ওপর শুনানি শেষে আদালত তাকে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন।



সাতদিনের সেরা