kalerkantho

মঙ্গলবার । ১৯ শ্রাবণ ১৪২৮। ৩ আগস্ট ২০২১। ২৩ জিলহজ ১৪৪২

কুমিল্লার মুমেন হত্যা মামলা : সাজাপ্রাপ্ত দুই আসামিকে আত্মসমর্পনের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক   

১ জুন, ২০২১ ১৬:২৯ | পড়া যাবে ২ মিনিটে



কুমিল্লার মুমেন হত্যা মামলা : সাজাপ্রাপ্ত দুই আসামিকে আত্মসমর্পনের নির্দেশ

কুমিল্লার মেঘনা উপজেলার চন্দনপুর গ্রামের মুমেন হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত দুই আসামি সাইফুল্লাহ মিয়া ও ইদুল্লাকে দুই সপ্তাহের মধ্যে আত্মসমর্পনের নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগ আজ মঙ্গলবার এ আদেশ দেন। রাষ্ট্রপক্ষের আবেদনের প্রেক্ষিতে এ আদেশ দেন আপিল বিভাগ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ।

মামলার এজহার থেকে জানা যায়, কুমিল্লার মেঘনা উপজেলার চন্দনপুর গ্রামের মৃত আবদুল মজিদ আখন্দের ছেলে মুমেনকে ২০০৫ সালের ১৩ জুলাই ঘুমন্ত অবস্থায় হত্যা করা হয়। এ ঘটনায় নিহতের বড় ভাই আবদুল মালেক আকন্দ বাদী হয়ে ১৬ জনকে আসামি করে মামলা করেন। এ মামলায় বিচার শেষে অতিরিক্ত জেলা দায়রা জজ আদালত ২০১৭ সালের ২৬ সেপ্টেম্বর এক রায়ে চারজনকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়। 

সাজাপ্রাপ্তরা হলেন-একই গ্রামের খলিল মিয়ার দুই ছেলে এমতাজ মিয়া ও সাইফুল্লা মিয়া, আবদুল আজিজের ছেলে ইদুল্লা ও টুকু মিয়ার ছেলে শাহদাত। সাজাপ্রাপ্ত আসামিদের মধ্যে এমতাজ ও শাহদাত পলাতক। পরে কারাবন্দী দুই আসামি হাইকোর্ট থেকে জামিন নিয়ে কারাগার থেকে মুক্তি পায়। এ অবস্থায় জামনি বাতিলের জন্য রাষ্ট্রপক্ষ আবেদন করে।  



সাতদিনের সেরা