kalerkantho

শুক্রবার । ১১ আষাঢ় ১৪২৮। ২৫ জুন ২০২১। ১৩ জিলকদ ১৪৪২

কাপাসিয়ায় মা-মেয়ে খুন, এক আসামির হাইকোর্টে জামিন

মামলার তদন্ত কর্মকর্তার ভূমিকায় হাইকোর্টের অসন্তোষ

নিজস্ব প্রতিবেদক   

৩১ মে, ২০২১ ২১:২৮ | পড়া যাবে ২ মিনিটে



কাপাসিয়ায় মা-মেয়ে খুন, এক আসামির হাইকোর্টে জামিন

ছয় বছর আগে গাজীপুরের কাপাসিয়ায় পাবুর গ্রামে মা-মেয়ে (জোড়া খুন) খুনের মামলায় মো. রুবেল নামের এক আসামিকে জামিন দিয়েছেন হাইকোর্ট। নিয়মিত আদালত খোলা পর্যন্ত এই জামিন দেওয়া হয়েছে। একই সঙ্গে তাকে কেন নিয়মিত জামিন দেওয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করা হয়।

বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি মহি উদ্দিন শামীমের হাইকোর্ট বেঞ্চ সোমবার ওই আসামির জামিন মঞ্জুর করে আদেশ দেন। তবে এই জামিন বাতিলের জন্য আপিল বিভাগে রাষ্ট্রপক্ষে আবেদন করা হবে জানিয়েছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশির উল্লাহ।

এদিকে এই মামলায় তদন্তে গাফিলতি হয়েছে উল্লেখ করে আদালত মামলার তদন্ত কর্মকর্তার ভূমিকায় অসন্তোষ প্রকাশ করেন। আদালত বলেন, কি তদন্ত হয়েছে? মামলাইতো শেষ করে দিয়েছে আইও (তদন্ত কর্মকর্তা)।

জানা যায়, গাজীপুরের কাপাসিয়ায় পাবুর গ্রামের দরিদ্র মৃত ইয়ার আলীর স্ত্রী সূর্য বানু (৮০) ও তার মেয়ে মাফিয়া আক্তারের (৬৫) মরদেহ ২০১৫ সালের ৩১ মার্চ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় অজ্ঞাত আসামির বিরুদ্ধে মামলা হয়। এ মামলায় তদন্ত শেষে গতবছর ৯ সেপ্টেম্বর মো. রুবেল (পলাতক) ও রফিকুল ইসলামের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। এরপর গত ১১ জানুয়ারি রুবেলকে গ্রেপ্তার করে পুলিশ। এ অবস্থায় রুবেলকে জামিন দেন আদালত।



সাতদিনের সেরা