kalerkantho

শনিবার । ২৯ জ্যৈষ্ঠ ১৪২৮। ১২ জুন ২০২১। ৩০ শাওয়াল ১৪৪২

হাইকোর্টের আদেশ স্থগিত

সাবেক বিদ্যুৎ সচিবসহ দুজনের বিরুদ্ধে নিম্ন আদালতে মামলা চলবে

নিজস্ব প্রতিবেদক    

২৬ মে, ২০২১ ০১:৩২ | পড়া যাবে ২ মিনিটে



সাবেক বিদ্যুৎ সচিবসহ দুজনের বিরুদ্ধে নিম্ন আদালতে মামলা চলবে

সাবেক বিদ্যুৎ সচিব আ ন হ আখতার হোসেন ও সাবেক অতিরিক্ত সচিব মেসবাহুল ইসলামের বিরুদ্ধে করা দুদকের মামলার কার্যক্রমের ওপর হাইকোর্টের দেওয়া আদেশ স্থগিত করেছেন আপিল বিভাগ। ফলে নিম্ন আদালতে দুদকের মামলার বিচার কাজ চলতে বাধা থাকল না বলে জানিয়েছেন দুদকের আইনজীবী।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগ মঙ্গলবার (২৫ মে) হাইকোর্টের আদেশ স্থগিত করে দেন। দুর্নীতি দমন কমিশনের (দুদক) আবেদনে হাইকোর্টের আদেশ স্থগিত করা হয়। দুদকের পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান। 

বিদ্যুৎ বিভাগের অধিনস্থ ডেসকোর কর্মকর্তা/কর্মচারী এবং পর্ষদের সদস্যদের জন্য সংরক্ষিত ৩,১৭,৭৯৮টি প্রাথমিক শেয়ার হতে ৬১ হাজারটি শেয়ার (প্রতিটি শেয়ারের ফেসভ্যালু ১০০ টাকা) প্রতারণার মাধ্যমে গ্রহণ করে আর্থিকভাবে লাভবান হওয়ার অভিযোগে ২০০৭ সালের ৮ আগস্ট শাহবাগ থানায় মামলা করে দুদক।

এ মামলায় ঢাকার বিশেষ জজ আদালত-৬ গত বছর ২২ সেপ্টেম্বর সাবেক দুই সরকারি কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগ গঠন করে আদেশ দেয়। ওই আদেশের বিরুদ্ধে হাইকোর্টে আবেদন করেন আ ন হ আখতার হোসেন ও মেসবাহুল ইসলাম। 

হাইকোর্ট গত ১১ ফেব্রুয়ারি মামলার কার্যক্রমের ওপর স্থগিতাদেশ দেন এবং রুল জারি করেন। হাইকোর্টের এ আদেশের বিরুদ্ধে দুদক আপিল বিভাগে আবেদন করে। এ আবেদনের ওপর গতকাল মঙ্গলবার শুনানি হয়। 



সাতদিনের সেরা