kalerkantho

সোমবার । ১১ শ্রাবণ ১৪২৮। ২৬ জুলাই ২০২১। ১৫ জিলহজ ১৪৪২

এডিস মশা নির্মূলে অভিযান, ঢাকা দক্ষিণে ১ লাখ ৪১ হাজার টাকা জরিমানা

অনলাইন ডেস্ক   

২৪ মে, ২০২১ ২১:০৬ | পড়া যাবে ২ মিনিটে



এডিস মশা নির্মূলে অভিযান, ঢাকা দক্ষিণে ১ লাখ ৪১ হাজার টাকা জরিমানা

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ঢাদসিক) নিয়মিত অভিযানের অংশ হিসেবে আজ সোমবার এডিস মশার লার্ভা নিয়ন্ত্রণে দুটি ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করা হয়েছে।

করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ এম ইরফান উদ্দিন আহমেদ ও তানজিলা কবির ত্রপার নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত দু'টি পরিচালনা করা হয়। অভিযানে দু'টি নির্মাণাধীন ভবনে এডিস মশার লার্ভা পাওয়ায় ও একটি বাসাবাড়িতে এডিস মশার প্রজনন উপযোগী পরিবেশ থাকায় মোট তিন মামলায় সর্বমোট ১ লক্ষ ৪১ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদের নেতৃত্বাধীন আদালত আজ আরমানিটোলার আবুল খয়রাত রোডে অভিযান পরিচালনা করেন। অভিযানে আদালত একচল্লিশটি স্থাপনা পরিদর্শন করেন এবং একটি নির্মাণাধীন ভবনে এডিসের লার্ভা পাওয়ায় ও একটি বাসাবাড়িতে পানি জমে থাকার ফলে এডিস মশার প্রজনন উপযোগী পরিবেশ বিরাজ করায় দু'টি মামলা দায়ের ও ১ লক্ষ ১১ হাজার টাকা জরিমানা আদায় করেন।  

এদিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট তানজিলা কবির ত্রপার নেতৃত্বাধীন আদালত আজ ২৬ নম্বর ওয়ার্ডে ২০টি স্থাপনা পরিদর্শন করেন। অভিযানে একটি নির্মাণাধীন ভবনে এডিস মশার লার্ভা পাওয়ায় একটি মামলা দায়ের ও ৩০ হাজার টাকা জরিমানা আদায় করেন।

অভিযান প্রসঙ্গে নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদ বলেন, "এডিস মশার লার্ভা নিয়ন্ত্রণে আমাদের অভিযান চলমান রয়েছে। আজকের অভিযানে ছয়টি নির্মাণাধীন ভবন ও ৩৫টি বাসাবাড়ি পরিদর্শন করেছি। এর মধ্যে একটি নির্মাণাধীন ভবনে এডিস মশার লার্ভা পাওয়ায় একটি মামলা দায়ের ও ১ লক্ষ টাকা জরিমানা করা হয়। এছাড়াও একটি বাড়িতে আবদ্ধ অবস্থায় পানি জমে থাকা এবং এডিস মশার প্রজনন উপযোগী পরিবেশ বিরাজ করায় সেখানেও আরেকটি মামলায় ১১ হাজার টাকা জরিমানা করা হয়।"

সবমিলিয়ে আজকের অভিযানে মোট তিনটি মামলা দায়ের ও সর্বমোট ১ লক্ষ ৪১ হাজার টাকা জরিমানা আদায় করেন।



সাতদিনের সেরা