kalerkantho

শনিবার । ১৬ শ্রাবণ ১৪২৮। ৩১ জুলাই ২০২১। ২০ জিলহজ ১৪৪২

রোজিনাকে 'ঘসেটি বেগম' বলা সেই আইনজীবীকে বর্জন

অনলাইন ডেস্ক   

২৩ মে, ২০২১ ১৩:৪৩ | পড়া যাবে ২ মিনিটে



রোজিনাকে 'ঘসেটি বেগম' বলা সেই আইনজীবীকে বর্জন

ছবি: সংগৃহীত

সাংবাদিক রোজিনা ইসলামের বিরুদ্ধে হওয়া স্বাস্থ্য মন্ত্রণালয়ের মামলার শুনানিতে তাঁকে ইতিহাসের খলনায়ক ঘসেটি বেগমের সঙ্গে তুলনা করায় রাষ্ট্রপক্ষের আইনজীবী হেমায়েত উদ্দিন খান হিরনকে বর্জন করেছেন সাংবাদিকরা।

আজ রবিবার (২৩ মে) আদালতের জামিন মঞ্জুরের  আদেশ আসার পর সহকারী পাবলিক প্রসিকিউটর হেমায়েত উদ্দিন খান হিরন উপস্থিত সাংবাদিকদের সামনে প্রতিক্রিয়া ব্যক্ত করতে আসেন।

এ সময় বিক্ষুব্ধ সাংবাদিকরা হিরনের উদ্দেশ্য করে বলেন, আপনি আমাদের সহকর্মীকে নিয়ে বৃহস্পতিবার (২০ মে) অশোভন বক্তব্য দিয়েছেন। তাঁকে অপ্রাঙ্গিককভাবে ঘসেটি বেগমের সঙ্গে তুলনা করেছেন। আমরা এ বিষয়ে আপনার কোনো বক্তব্য সম্প্রচার করব না। পরে হিরনকে সরিয়ে দিয়ে রাষ্ট্রপক্ষের প্রধান আইনজীবী মহানগর পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবুর প্রতিক্রিয়া নেন সাংবাদিকরা।

এ সময় আব্দুল্লাহ আবুর কাছে রোজিনাকে ঘসেটি বেগমের সঙ্গে তুলনা সম্পর্কিত বক্তব্যের ব্যাখ্যা চান সাংবাদিকরা। জবাবে তিনি বলেন, 'এটি তাঁর (হেমায়েত উদ্দিন খান হিরন) নিজস্ব বক্তব্য। রাষ্ট্রপক্ষ এ বক্তব্য সমর্থন করে না। আমরা তাঁর কাছে এ বিষয়ে ব্যাখ্যা চেয়েছি। আশা করছি সংশ্লিষ্ট সবাই দায়িত্বশীলতার পরিচয় দেবেন।

আব্দুল্লাহ আবু জামিনের আদেশের প্রতিক্রিয়ায় বলেন, পাসপোর্ট জমা দেওয়ার শর্তে জামিন দিলে আমাদের আপত্তি নেই বলে আদালতকে জানিয়েছি। এরপর আদালত পাসপোর্ট জমা দেওয়ার শর্তে এবং পাঁচ হাজার টাকা বন্ডে রোজিনার জামিন মঞ্জুর করে আদেশ দেন। তিনি বলেন, 'আদালত বলেছেন গণমাধ্যম রাষ্ট্রের গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান। তাই তাঁদের কাজের ক্ষেত্রে আরও দায়িত্বশীলতার পরিচয় দিতে হবে।'



সাতদিনের সেরা