kalerkantho

শনিবার । ১৬ শ্রাবণ ১৪২৮। ৩১ জুলাই ২০২১। ২০ জিলহজ ১৪৪২

রোজিনার জামিনে আপত্তি দেয়নি রাষ্ট্রপক্ষ

অনলাইন ডেস্ক   

২৩ মে, ২০২১ ১৩:১৫ | পড়া যাবে ২ মিনিটে



রোজিনার জামিনে আপত্তি দেয়নি রাষ্ট্রপক্ষ

সরকারি গুরুত্বপূর্ণ কাগজপত্রের ছবি তুলে চুরির অভিযোগে দায়ের করা মামলায় সাংবাদিক রোজিনা ইসলামের জামিন আবেদন মঞ্জুর করেছেন আদালত। আজ রবিবার রোজিনা ইসলামের জামিনের আদেশ দিয়েছেন আদালত। তার জামিন শুনানিতে আপত্তি দেয়নি রাষ্ট্রপক্ষ। 

রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন মহানগর পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু। তিনি আদালতকে বলেন, পাসপোর্ট জমা দেওয়ার শর্তে জামিন দিলে আমাদের আপত্তি নেই।

এরপর আদালত পাসপোর্ট জমা দেওয়ার শর্তে পাঁচ হাজার টাকা বন্ডে জামিন মঞ্জুর করে আদেশ দেন। পরে আব্দুল্লাহ আবু নিজেই সাংবাদিকদের এই তথ্য জানান। তিনি বলেন, আদালত বলেছেন গণমাধ্যম রাষ্ট্রের গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান। তাই তাদের কাজের ক্ষেত্রে আরো দায়িত্বশীলতার পরিচয় দিতে হবে।  

আগের দিন রাষ্ট্রপক্ষ বিরোধিতা করলেও আজ কেন আপত্তি করেনি, জানতে চাইলে আব্দুল্লাহ আবু বলেন, এটা তো কোনো জানার বিষয় নয়। আমরা তো যা বলেছি আপনাদের স্বার্থেই বলেছি।  

গত বৃহস্পতিবার (২০ মে) রোজিনার জামিন আবেদনের উপর শুনানি শেষে আদেশের জন্য এই দিন ধার্য করা হয়। রোজিনার পক্ষে জামিন আবেদনের শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এহসানুল হক সমাজী, আমিনুল গণি টিটো, ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া, আশরাফ উল আলম ও প্রশান্ত কর্মকার।



সাতদিনের সেরা