kalerkantho

বৃহস্পতিবার । ২১ শ্রাবণ ১৪২৮। ৫ আগস্ট ২০২১। ২৫ জিলহজ ১৪৪২

কাল থেকে আবার চলবে বাস-ট্রেন-লঞ্চ

অনলাইন ডেস্ক   

২৩ মে, ২০২১ ১৩:১৩ | পড়া যাবে ২ মিনিটে



কাল থেকে আবার চলবে বাস-ট্রেন-লঞ্চ

দীর্ঘ সময় পর আবারো চালু হচ্ছে আন্তজেলা গণপরিবহন। স্বাস্থ্যবিধি মেনে আসন সংখ্যার অর্ধেক যাত্রী নিয়ে সব ধরনের গণপরিবহন চলার অনুমতি দিয়েছে সরকার।

চলমান বিধি-নিষেধের ৩০ মে পর্যন্ত বাড়িয়ে আজ রবিবার (২৩ মে) এই সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেছে সরকার। লকডাউন বাড়লেও অর্ধক যাত্রী নিয়ে আন্তজেলা বাসসহ সব ধরনের গণপরিবহন চলবে বলে জানানো হয়েছে এতে।

মন্ত্রিপরিষদ বিভাগের প্রজ্ঞাপনে বলা হয়েছে, আন্তজেলাসহ সব ধরনের গণপরিবহন আসন সংখ্যার অর্ধেক যাত্রী নিয়ে চলাচল করতে পারবে। তবে অবশ্যই যাত্রীসহ সংশ্লিষ্ট সবাইকে মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি মানতে হবে।

মন্ত্রিপরিষদ বিভাগের একজন কর্মকর্তা বলেন, দূরপাল্লার বাস, লঞ্চ এবং ট্রেন সোমবার থেকে চালুর অনুমতি দেওয়া হয়েছে গণপরিবহন চলাচলের বিষয়টি আগামীকাল সোমবার (২৪ মে) থেকে কার্যকর হবে।

বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) পরিচালক শীতাংশু শেখর বিশ্বাস কালের কণ্ঠকে বলেন, মন্ত্রিপরিষদ বিভাগের আদেশের ভিত্তিতে আমরা নির্দেশনা জারি করব। আজ নির্দেশনা জারি হবে। তিনি বলেন, 'সব কিছু ঠিকঠাক থাকলে আগামীকাল সোমবার (২৩ মে)  থেকে আন্তজেলা বাস চলাচলের অনুমতি দেওয়া হতে পরে। পুরো বিষয়টি নিয়ে আজ মিটিং হবে। প্রয়োজনে বাস মালিকদেরও মিটিংয়ে ডাকা হতে পারে।'

সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্যাহ কালের কণ্ঠকে বলেন, 'আমরা বাস ছাড়ার জন্য প্রস্তুত আছি। বিআরটিএর আদেশ পেলেই বাস চালু হবে। সরকারের নির্দেশনা অনুযায়ী সব ধরনের স্বাস্থ্যবিধি মেনেই বাস চালানো হবে।' 

করোনা সংক্রমণ রোধে গত ৫ এপ্রিল থেকে আন্তজেলা গণপরিবহন বন্ধ রয়েছে। 



সাতদিনের সেরা