kalerkantho

রবিবার । ১০ শ্রাবণ ১৪২৮। ২৫ জুলাই ২০২১। ১৪ জিলহজ ১৪৪২

করোনা মোকাবেলায় দরিদ্রদের মাঝে 'গুড নেইবারস'র সহায়তা

নিজস্ব প্রতিবেদক    

২৩ মে, ২০২১ ১২:০৪ | পড়া যাবে ২ মিনিটে



করোনা মোকাবেলায় দরিদ্রদের মাঝে 'গুড নেইবারস'র সহায়তা

করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় দরিদ্র ও অসহায়দের মাঝে এক কোটি ৪ লাখ ৯৮ হাজার ৫৭৮ টাকার জরুরি  খাদ্যসহ বিভিন্ন ধরনের সহায়তা বিতরণ করেছে উন্নয়ন সংগঠন 'গুড নেইবারস-বাংলাদেশ'।

সংগঠনটির পক্ষ থেকে ১০ হাজার ৬১৪ পরিবারকে এই সহায়তা ছাড়াও করোনা মহামারির শুরু থেকে সচেতনতা সৃষ্টি, হাইজিন কিট বিতরণ ও টেলিমেডিসিন সেবা দেওয়া হচ্ছে।

আজ রবিবার (২৩ মে) সংস্থাটির পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনা সংক্রমণ শুরু হলে গত বছরের পহেলা এপ্রিল থেকে অসহায়-দরিদ্র মানুষদের সহায়তা কার্যক্রম শুরু করে গুড নেইবারস। এই কার্যক্রম পরিচালনার জন্য বিভিন্ন কর্ম এলাকায় কমিউনিটি অ্যাকশন টিম গঠন করা হয়। কমিউনিটি অ্যাকশন টিমের নেতৃত্বে নির্বাচিত জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা ও নাগরিক সমাজের প্রতিনিধিদের উপস্থিতিতে করোনা স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে দরিদ্র মানুষদের হাতে সহায়তা তুলে দেওয়া হয়।

গত বছরের মতো এবারও জরুরি সহায়তা প্যাকেটে চাল, ডাল, তেল, লবণ, সেমাই, চিনি সাবান ও ডিটারজেন্ট পাউডার ছিল। করোনা পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত এই সহায়তা কার্যক্রম অব্যাহত থাকবে।

গুড নেইবারস-বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর এম মাঈন উদ্দিন মইনুল বলেন, কভিড-১৯ মহামারির শুরু থেকে আমরা বিভিন্ন উদ্যোগ নিয়েছি। গত বছর ৩৮ হাজার পরিবারকে দুই কোটি ৬৯ লাখ ১২ হাজার ২৪৬ টাকার সহায়তা দেওয়া হয়। এ ছাড়া সচেতনতামূল কার্যক্রম পরিচালনা এবং বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে চিকিৎসা সরঞ্জাম দিয়ে সুবিধাবঞ্চিতদের পাশে দাঁড়িয়েছি। এবারও দরিদ্রদের সহায়তা কার্যক্রম শুরু হয়েছে।

করোনাসংকট মোকাবেলায় সমাজের বিত্তবানদের অসহায়-দরিদ্র মানুষের সেবায় এগিয়ে আসার আহ্বান জানান তিনি। 



সাতদিনের সেরা