kalerkantho

শুক্রবার । ২২ শ্রাবণ ১৪২৮। ৬ আগস্ট ২০২১। ২৬ জিলহজ ১৪৪২

করোনা মোকাবেলায় দুঃস্থদের মানবিক সহায়তা নৌবাহিনীর

অনলাইন ডেস্ক   

২৩ মে, ২০২১ ০৪:৪২ | পড়া যাবে ২ মিনিটে



করোনা মোকাবেলায় দুঃস্থদের মানবিক সহায়তা নৌবাহিনীর

করোনা মোকাবেলায় দেশব্যাপী অসহায় ও দুস্থ মানুষের মধ্যে ঈদ-পরবর্তী নৌবাহিনীর নগদ অর্থ ও মানবিক সহায়তা অব্যাহত রয়েছে। চলমান লকডাউনে দেশের প্রত্যন্ত অঞ্চলে বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সহায়তা পৌঁছে দিচ্ছেন নৌবাহিনীর সদস্যরা।

শনিবার (২২ মে) প্রতিরক্ষা মন্ত্রণালয়ের আন্তবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহকারী পরিচালক মোহাম্মদ রেজা-উল করিম শাম্মীর সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য দেওয়া হয়।

এতে বলা হয়,  ঈদ-পরবর্তী মানবিক সহায়তার অংশ হিসেবে শনিবার খুলনা জেলায় চালনা, বারণপাড়া, উজবুনিয়া, বটিয়াঘাটাসহ বিভিন্ন এলাকায় কর্মহীন ও অভাবী শ্রমিক, রিকশাচালক, ছিন্নমূল মানুষ ও জেলেদের মধ্যে নগদ অর্থ ও খাদ্য সহায়তা প্রদান করে।

এ ছাড়া বরগুনা জেলার নলটুনা, গুটাবাছা, ফুলঝুড়ি, মোকামিয়া, বামনা এবং পিরোজপুর জেলার কাউখালী, শিয়ালকাঠি, বেকুটিয়া এলাকায় ১২০০ অসহায় ও দুস্থ পরিবারের মাঝে নগদ অর্থ ও খাদ্য সহায়তা প্রদান করা হয়। খাদ্য সহায়তা হিসেবে প্রতিটি পরিবারকে ১০ দিনের চাল, ডাল, আটা, ছোলা, লবণ ও নগদ অর্থসহ বিভিন্ন খাদ্যসামগ্রী প্রদান করা হয়।

করোনা মহামারির দ্বিতীয় ঢেউ শুরুর পর থেকেই মোংলার কমান্ডার ফ্লোটিলা ওয়েস্টের তত্ত্বাবধানে দেশের সুন্দরবনসহ দক্ষিণ পশ্চিমাঞ্চলের উপকূলীয় প্রত্যন্ত এলাকায় মানবিক সহায়তা প্রদান কার্যক্রম পরিচালিত হচ্ছে।

ইতিমধ্যে বরিশাল, বরগুনা, বাগেরহাট, খুলনা ও পিরোজপুর জেলার প্রায় সাত হাজার পরিবারের মাঝে নগদ অর্থ ও খাদ্য সহায়তা প্রদান করা হয়।

পাশাপাশি করোনায় উদ্ভূত পরিস্থিতি মোকাবেলায় নৌসদস্যরা দেশব্যাপী সামাজিক সচেতনতা বৃদ্ধিতে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে। ভবিষ্যতেও নৌবাহিনীর এই মানবিক সহায়তা কার্যক্রম অব্যাহত থাকবে।



সাতদিনের সেরা