kalerkantho

বুধবার । ৯ আষাঢ় ১৪২৮। ২৩ জুন ২০২১। ১১ জিলকদ ১৪৪২

করোনা মোকাবেলায় অস্ট্রেলিয়ার অতিরিক্ত পাঁচ মিলিয়নের সহায়তা ঘোষণা

অনলাইন ডেস্ক   

২২ মে, ২০২১ ১৮:২৬ | পড়া যাবে ২ মিনিটে



করোনা মোকাবেলায় অস্ট্রেলিয়ার অতিরিক্ত পাঁচ মিলিয়নের সহায়তা ঘোষণা

বাংলাদেশের কভিড-১৯ প্রস্তুতি এবং মোকাবেলা সমর্থন করার জন্য অস্ট্রেলিয়া রেড ক্রিসেন্টকে অতিরিক্ত ৫ মিলিয়ন অস্ট্রেলিয়ান ডলার দেবে বলে জানিয়েছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী মেরিস পেইন।

জানা গেছে, এই তহবিল সরবরাহ করা হবে ইন্টারন্যাশনাল ফেডারেশন অফ দ্যা রেড ক্রস অ্যান্ড রেড ক্রিসেন্ট সোসাইটিস (আইএফআরসি) মাধ্যমে এবং ব্যবহার করা হবে প্রয়োজনীয় সরঞ্জামাদি যার মধ্যে রয়েছে অক্সিজেন ও সেই সংক্রান্ত সরঞ্জাম কিনতে ও বিতরণ করতে। যা কমিউনিটিগুলোকে সাহায্য করবে এই মহামারির কারণে হওয়া স্বাস্থ্য এবং সামাজিক প্রভাব মোকাবেলা করতে।

এই সহায়তা যুক্ত হবে গত বছর অস্ট্রেলিয়ার ৫.৭ মিলিয়ন অস্ট্রেলিয়ান ডলারের সহায়তার সাথে যা ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম, কভিড-১৯ সচেতনতা প্রচারণা এবং জরুরী খাদ্য এবং আয় সহায়তার জন্য দেয়া হয়।

অস্ট্রেলিয়া আরো কাজ করে যাচ্ছে কভিড-১৯ ভ্যাকসিনের বৈশ্বিক নিরাপদ ও কার্যকর সরবরাহ বৃদ্ধি করার লক্ষ্যে। যার মধ্যে রয়েছে কোভ্যাক্সকে ৮০ মিলিয়ন অস্ট্রেলিয়ান ডলারের অগ্রিম প্রতিশ্রুতি, যার সুবিধা বাংলাদেশও পাবে।

অস্ট্রেলিয়ান হাই কমিশনার জেরেমি ব্রুয়ার বলেন, বাংলাদেশের পুরোনো বন্ধু হিসাবে অস্ট্রেলিয়া কভিড-১৯ এর বিরুদ্ধে লড়াইয়ে বাংলাদেশকে সমর্থন করতে প্রতিশ্রুতিবদ্ধ। যাতে আমাদের এই অঞ্চলটি নিরাপদ, স্থিতিশীল, সমৃদ্ধ ও সহিষ্ণু থাকতে পারে। এই  মহামারি মোকাবেলায় অস্ট্রেলিয়া এবং আমাদের অংশীদাররা বাংলাদেশের সাথে রয়েছে।



সাতদিনের সেরা