kalerkantho

সোমবার । ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮। ১৪ জুন ২০২১। ২ জিলকদ ১৪৪২

প্রতারণার অভিযোগে গ্রেপ্তার

‘আবাহনীর ফুটবলার’ ঘানার নাগরিকের হাইকোর্টে জামিন আবেদন

নিজস্ব প্রতিবেদক   

১৯ মে, ২০২১ ১৭:৪৩ | পড়া যাবে ২ মিনিটে



‘আবাহনীর ফুটবলার’ ঘানার নাগরিকের হাইকোর্টে জামিন আবেদন

গত বছরের আগস্টে গ্রেপ্তারের পর সিসম, মরো মহাম্মদ, মরিসন ও অ্যান্থনি।

প্রতারণার অভিযোগে গত বছর রাজধানী থেকে গ্রেপ্তার হওয়া ফুটবল খেলোয়াড় হিসেবে পরিচয়দানকারী ঘানার নাগরিক মরো মহাম্মদের জামিনের জন্য হাইকোর্টে আবেদন করা হয়েছে। বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি রাজিক-আল-জলিলের হাইকোর্ট বেঞ্চে বুধবার এ জামিন আবেদনের ওপর শুনানি হয়েছে। আগামী সোমবার এবিষয়ে আদেশ হতে পারে। জামিন আবেদনকারী পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট জয়নুল আবেদীন ও নজরুল ইসলাম। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার কাজী মাইনুল হাসান।

প্রতারনার অভিযোগে গত বছর ২৬ আগস্ট রাজধানী থেকে নাইজেরিয়া ও ঘানার চার নাগরিক মরো মহাম্মদ, মরিসন, সিমস ও অ্যান্থনিকে গ্রেপ্তার করে পুলিশ। তাদের বিরুদ্ধে মামলা করা হয়। এ মামলায় তদন্ত করছে সিআইডি। গ্রেপ্তারকৃতরা নিজেদের ফুটবল খেলোয়াড় হিসেবে পরিচয় দেয়। এদের মধ্যে ঘানার নাগরিক মরো মহাম্মদের জামিনের জন্য হাইকোর্টে আবেদন করা হয়েছে।

তাঁর জামিন আবেদনের শুনানিতে আইনজীবী জানান, এই খেলোয়াড় আবাহনী লিমিটেডের হয়ে ঢাকার মাঠে ফুটবল খেলেছে। ভুল তথ্যের ভিত্তিতে তাকে গ্রেপ্তার করা হয়েছে। সে কোনো প্রতারণার সঙ্গে জড়িত নয়।

জামিন আবেদনের বিরোধিতা করে রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার কাজী মাইনুল হাসান বলেন, নাইজেরিয়া ও ঘানার নাগরিকরা বাংলাদেশে নানা ধরনের অপকর্মের সঙ্গে জড়িত। প্রায়শই তাদের আটক করা হয়। এই ব্যক্তি প্রকৃতপক্ষে নির্দোষ কি-না তা যাচাই করেই আদেশ দেওয়া প্রয়োজন। এ অবস্থায় আদালত পরবর্তী দিনে (আগামী সোমবার) আদেশের জন্য দিন ধার্য করেন।



সাতদিনের সেরা