kalerkantho

রবিবার । ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮। ১৩ জুন ২০২১। ১ জিলকদ ১৪৪২

বান্দরবানে আগুনে ৭০ ঘর ভস্মীভূত ক্ষতিগ্রস্তদের পাশে সেনাবাহিনী

নিজস্ব প্রতিবেদক, ঢাকা ও বান্দরবান   

১৯ মে, ২০২১ ০০:৪৫ | পড়া যাবে ২ মিনিটে



বান্দরবানে আগুনে ৭০ ঘর ভস্মীভূত ক্ষতিগ্রস্তদের পাশে সেনাবাহিনী

বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার তারাছা-তালুকদারপাড়ায় গত সোমবার রাতে এক ভয়াবহ অগ্নিকাণ্ডে ৭০টি বসতবাড়ি সম্পূর্ণ পুড়ে গেছে। রাত আড়াইটার দিকে একটি বাড়ির চুলা থেকে আগুনের সূত্রপাত হয়ে ক্রমান্বয়ে তা পুরো পাড়ায় ছড়িয়ে পড়ে। গতকাল মঙ্গলবার দুপুরে সেনাবাহিনী ক্ষতিগ্রস্তদের রান্না করা খাবার ও পরিবারপিছু পাঁচ হাজার টাকা করে প্রদান করে।

পুলিশ জানায়, দুর্গম এলাকা হওয়ায় বান্দরবান জেলা সদর বা রোয়াংছড়ি থেকে ফায়ার সার্ভিসের কোনো ইউনিট আগুন নেভাতে সেখানে যেতে পারেনি। পাড়াবাসী ও প্রত্যক্ষদর্শী সুই চা উ মারমা জানান, আশপাশের লোকজনের সহায়তায় তাঁরা আড়াই ঘণ্টার চেষ্টায় ১৯টি বসতবাড়ি কোনোক্রমে রক্ষা করতে পারলেও ৭০টি কাঁচা বসতবাড়ি পুড়ে ছাই হয়ে যায়।

আইএসপিআর জানায়, অগ্নিকাণ্ডের খবর পেয়ে তাত্ক্ষণিকভাবে বান্দরবান সেনা জোন থেকে একটি টহলদল ঘটনাস্থলে পৌঁছে। পরে বান্দরবান রিজিয়ন সদর দপ্তর ও বান্দরবান জোনের সহায়তায় গতকাল ক্ষতিগ্রস্ত সব পরিবারের মাঝে সকাল ও দুপুরের খাবার বিতরণ করা হয়। 

এ ছাড়া বান্দরবান সেনা রিজিয়নের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত ৭০টি পরিবারকে পাঁচ হাজার টাকা করে আর্থিক সহায়তা এবং চাল, ডালসহ অন্যান্য খাদ্য সহায়তা দেওয়া হয়। 
অন্যদিকে বান্দরবান জেলা প্রশাসনের পক্ষ থেকে পরিবারপিছু নগদ তিন হাজার টাকা, ৩০ কেজি চাল ও দুই বান্ডেল করে ঢেউটিন বিতরণ করা হয়েছে। সামাজিক সংগঠনগুলোও ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়িয়েছে। তবে আশ্রয়হারা অনেক পরিবারকে খোলা আকাশের নিচে রাত কাটাতে হচ্ছে। 

বান্দরবান ফায়ার সার্ভিস সূত্র জানায়, অগ্নিকাণ্ডের কারণ ও ক্ষয়ক্ষতি নিরূপণে তারা তদন্ত শুরু করেছে।



সাতদিনের সেরা