kalerkantho

বৃহস্পতিবার । ৩ আষাঢ় ১৪২৮। ১৭ জুন ২০২১। ৫ জিলকদ ১৪৪২

কুষ্টিয়ার সাংবাদিক খোকনের মৃত্যুতে বিএফইউজের শোক

অনলাইন ডেস্ক   

১৫ মে, ২০২১ ১৫:২১ | পড়া যাবে ২ মিনিটে



কুষ্টিয়ার সাংবাদিক খোকনের মৃত্যুতে বিএফইউজের শোক

সাংবাদিক ইউনিয়ন কুষ্টিয়ার (জেইউকে) সাধারণ সম্পাদক জামিল হাসান খান খোকনের মৃত্যুতে গভীর শোক জানিয়েছে বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন। শুক্রবার এক বিবৃতিতে এ শোক জানান বিএফইউজের সভাপতি মোল্লা জালাল ও ভারপ্রাপ্ত মহাসচিব আবদুল মজিদ।

বুধবার ইফতারের পর অসুস্থবোধ ও পরে অজ্ঞান হওয়ার পর ওই রাতেই জামিল হাসান খান খোকনকে ঢাকায় আনা হয় ও নিউরো সায়েন্স হাসপাতালে ভর্তি করা হয়। একদিন পর বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১২টায় তিনি মৃত্যুবরণ করেন।

শোক বিবৃতিতে বিএফইউজে নেতৃদ্বয় বলেন, মুক্তিযুদ্ধের আদর্শে বিশ্বাসী জামিল হাসান খান খোকন ছিলেন একনিষ্ঠ ইউনিয়নিস্ট। বাংলাদেশের সাংবাদিকদের অধিকার ও মর্যাদা প্রতিষ্ঠার আন্দোলনে তার ভূমিকাকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে সাংবাদিক সমাজ।

জামিল হাসান খান খোকনের আত্মার মাগফিরাত কামনা করেন বিএফইউজে নেতৃদ্বয়। তারা মরহুমের পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

জামিল হাসান খান খোকন নিউজ ২৪ চ্যানেলের কুষ্টিয়া জেলা প্রতিনিধি ও দৈনিক স্বর্ণযুগের সম্পাদক ছিলেন।

২০০১ সালে দৈনিক দেশতথ্য পত্রিকার সহ-সম্পাদক পদে যোগ দিয়ে সাংবাদিকতায় প্রবেশ করেন জামিল হাসান খান খোকন। এর আগে রাশিয়া থেকে আইআর-এ পড়াশোনা শেষে দেশে ফেরেন।

২০১০ সাল থেকে সাংবাদিক ইউনিয়ন কুষ্টিয়া-জেইউকের সদস্য ছিলেন জামিল হাসান খান খোকন। ২০২০ সালে জেইউকের সাধারণ সম্পাদক নির্বাচিত হন তিনি।

জামিল হাসান খান খোকন বঙ্গবন্ধুর প্রথম প্রেসসচিব সাংবাদিক আমিনুল হক বাদশা, চলচ্চিত্র অভিনেতা প্রয়াত রাজু আহমেদ ও সাবেক সচিব রাশিদুল হক নবার ভাগ্নে। সংবাদ বিজ্ঞপ্তি।



সাতদিনের সেরা