kalerkantho

মঙ্গলবার । ৮ আষাঢ় ১৪২৮। ২২ জুন ২০২১। ১০ জিলকদ ১৪৪২

'ধীরে ধীরে উন্নতি হচ্ছে খালেদা জিয়ার শারীরিক অবস্থার'

অনলাইন ডেস্ক   

১৪ মে, ২০২১ ১৪:২৮ | পড়া যাবে ২ মিনিটে



'ধীরে ধীরে উন্নতি হচ্ছে খালেদা জিয়ার শারীরিক অবস্থার'

ছবি: সংগৃহীত

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ শুক্রবার (১৪ মে) ঈদের নামাজ শেষে বিএনপির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির নেতারা দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবর জিয়ারত করেন এবং ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন। পরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে দলীয় প্রধানের শারীরিক অবস্থা নিয়ে কথা বলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপি মহাসচিব বলেন, 'আলহামদুলিল্লাহ, তিনি (খালেদা জিয়া) ধীরে ধীরে হলেও ইমপ্রুভ করছেন। বেশ ইমপ্রুভ করেছেন ইতিমধ্যে। ডাক্তার আমাকে বলেছেন, তাঁর অবস্থা স্থিতিশীল রয়েছে। তাঁরা আশাবাদী, তিনি দ্রুত সুস্থ হয়ে উঠবেন।' তিনি বলেন, 'আপনাদের মাধ্যমে তিনি দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন। শুধু নিজের জন্য নয়, সারা দেশের মানুষের জন্য। সবাইকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন তিনি।'

অন্যদের মধ্যে স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, জাতীয়তাবাদী ওলামা দলের আহ্বায়ক হাফেজ মাওলানা শাহ মোহাম্মদ নেসারুল হক প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

স্থায়ী কমিটির সদস্যরা জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করার পর বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোর নেতাকর্মীরা শ্রদ্ধা নিবেদন করেন।

দুর্নীতির দুটি মামলায় ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে কারাবন্দি ছিলেন খালেদা জিয়া। দেশে করোনা সংক্রমণ শুরু হলে পরিবারের সদস্যদের আবেদনে সাজা ছয় মাসের জন্য স্থগিত রেখে তাঁকে গত বছরের ২৫ মার্চ মুক্তি দেয় সরকার। এরপর খালেদা জিয়া রাজধানীর গুলশানের ভাড়া বাসা 'ফিরোজায়' ওঠেন।

এরপর খালেদা জিয়ার মুক্তির মেয়াদ আরো বাড়ানো হয়েছে। সম্প্রতি করোনা সংক্রমণ ধরা পড়ার পর গত ২৭ এপ্রিল তাঁকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। একপর্যায়ে তাঁর শ্বাসকষ্ট দেখা দিলে হাসপাতালটির সিসিইউতে নেওয়া হয় তাঁকে। সেই থেকে সেখানেই  চিকিৎসাধীন তিনি।



সাতদিনের সেরা