kalerkantho

বৃহস্পতিবার । ১০ আষাঢ় ১৪২৮। ২৪ জুন ২০২১। ১২ জিলকদ ১৪৪২

ঈদের নামাজে ফিলিস্তিনিদের রক্ষায় বিশেষ মোনাজাত

অনলাইন ডেস্ক   

১৪ মে, ২০২১ ১০:১৫ | পড়া যাবে ২ মিনিটে



ঈদের নামাজে ফিলিস্তিনিদের রক্ষায় বিশেষ মোনাজাত

বায়তুল মোকাররমে ঈদের নামাজ শেষে মোনাজাত। ছবি: সংগৃহীত

ফিলিস্তিনে মুসলমানদের ওপর ভয়াবহ হামলা চালাচ্ছে ইহুদিবাদী ইসরায়েল। গতকাল বৃহস্পতিবার দেশটিতে পালিত হয় পবিত্র ঈদুল ফিতর। ঈদের দিন সকালেও বোমার শব্দে ঘুম ভাঙে ফিলিস্তিনিদের। ক্ষেপণাস্ত্র হামলা ও মুহুর্মুহু আঘাতও দমাতে পারেনি তাদের। জীবন শঙ্কা নিয়েই আল-আকসা মসজিদে ঈদের নামাজ আদায় করেন ফিলিস্তিনিরা। ইসরায়েলের বিমান হামলায় এ পর্যন্ত ২৭ শিশুসহ মোট ১০৩ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন।

আজ শুক্রবার বাংলাদেশে পালিত হচ্ছে ঈদ। করোনা পরিস্থিতির কারণে রাজধানী ঢাকার কোথাও ঈদগাহে জামাত হয়নি। মসজিদের যথাযথ নির্দেশনা মেনে সকালে ঈদের জামাত হয়েছে। প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে। নামাজ আদায় শেষে দেশ, জাতি মুসলিম উম্মার শান্তি এবং করোনা থেকে মুক্তির প্রার্থনা করে বিশেষ মোনাজাত করা হয়। সেই সঙ্গে বিশেষ এই দিনে ফিলিস্তিনিদের রক্ষায় আল্লাহর কাছে বিশেষ দোয়া করা হয়।

এছাড়াও দেশের প্রতিটি ঈদ জামাতেই করোনা থেকে বাঁচার বিশেষ দোয়া করা হয়। ইমাম সাহেবদের দোয়া পরিচালনার সময় মুসল্লিরা আমিন আমিন ধ্বনি উচ্চারণ করেন। এসময় অনেককে কান্নায় ভেঙে পড়তে দেখা যায়। জাতীয় মসজিদ বায়তুল মোকাররমসহ রাজধানীর বেশ কয়েকটি মসজিদে এমন চিত্র দেখা গেছে।

সকাল ৭টায় বায়তুল মোকাররমে ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত হয়। প্রথম জামতে ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মুফতি মাওলানা মিজানুর রহমান। মুকাব্বির হিসেবে ছিলেন একই মসজিদের মুয়াজ্জিন হাফেজ ক্বারী কাজী মাসুদুর রহমান।

'হে আল্লাহ্‌ তুমি ফিলিস্তিনসহ সারা পৃথিবীর মুসলমানদের হেফাজত কর। তাদের রক্ষা কর'।ঈদের প্রথম জামাতে এভাবে আল্লাহর কাছে আকুতি জানান বায়তুল মোকাররমের সিনিয়র পেশ ইমাম হাফেজ মুফতি মাওলানা মিজানুর রহমান।

এরপর একই মসজিদে সকাল ৮টা ও ৯টার জামাতেও করোনা থেকে বাঁচতে মহান আল্লাহর কাছে দোয়া করা হয়। প্রতিটি জামাত শেষেই দোয়া করা হয় ফিলিস্তিনের মুসলমানদের জন্যও। সকাল ১০টার চতুর্থ ও পৌনে ১১টায় বায়তুল মোকাররমে পঞ্চম ও শেষ জামাত অনুষ্ঠিত হবে।



সাতদিনের সেরা