kalerkantho

শুক্রবার । ৪ আষাঢ় ১৪২৮। ১৮ জুন ২০২১। ৬ জিলকদ ১৪৪২

বঙ্গবন্ধু সেতুতে সর্বোচ্চ টোল আদায়ের নতুন রেকর্ড

অনলাইন ডেস্ক   

১৩ মে, ২০২১ ১৩:২২ | পড়া যাবে ২ মিনিটে



বঙ্গবন্ধু সেতুতে সর্বোচ্চ টোল আদায়ের নতুন রেকর্ড

বঙ্গবন্ধু সেতু চালু হওয়ার পর থেকে সেতুর টোল আদায়ের রেকর্ড ভঙ্গ হয়েছে গেল ২৪ ঘণ্টায়।

গতকাল বুধবার (১২ মে) সকাল ৬টা থেকে আজ বৃহস্পতিবার (১৩ মে) সকাল ৬টা পর্যন্ত বঙ্গবন্ধু সেতু দিয়ে গাড়ি পারাপার হয়েছে ৫২ হাজার ৭৫৩টি। আর টোল আদায় হয়েছে প্রায় তিন কোটি টাকা। এর আগে মঙ্গলবার (১১ মে) ভোর ৬টা থেকে বুধবার (১২ মে) ভোর ৬টা পর্যন্ত সময়ে টোল আদায় হয়েছিল দুই কোটি ৭৩ লাখ টাকা।

জানা গেছে, বঙ্গবন্ধু সেতু চালু হওয়ার পর সর্বোচ্চ টোল আদায়ের রেকর্ড সেতুতে টোল আদায় হয়েছে দুই কোটি ৯৯ লাখ ১৮ হাজার ২৪০ টাকা। যা বিগত টোল আদায়ের ইতিহাসকে ছাড়িয়ে নতুন রেকর্ড করেছে। এবার বিপুল সংখ্যক গণপরিবহন ছাড়াও সেতুর ওপর দিয়ে যাওয়া ট্রাক, পিকআপ ভ্যান, মাইক্রোবাস, প্রাইভেট কার ও মোটরসাইকেলের সংখ্যা ছিল বেশি।

বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের বঙ্গবন্ধু সেতু সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল গণমাধ্যমকে জানান, গত ২৪ ঘণ্টায় গণপরিবহনের পাশাপাশি অন্যান্য পরিবহন বঙ্গবন্ধু সেতু পারাপার হয়েছে। এতে সেতুর টোল প্লাজায় সারাক্ষণ চাপ ছিল। চালু হওয়ার পর এই সেতুতে  গত ২৪ ঘণ্টার মতো এতো পরিবহন টোল আদায় হয়নি।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইয়াসির আরাফাত বলেন, বৃহস্পতিবার ভোর থেকেই মহাসড়কে যানচলাচল স্বাভাবিক হয়েছে। সাধারণ দিনে যে পরিমাণ যানচলাচল করতো তার চেয়ে কম যানবাহন মহাসড়ক দিয়ে চলাচল করছে। মহাসড়কে যানবাহনের চাপ বাড়ার কোনো সম্ভবনা নেই কারণ ঢাকার বাইপাইল, চন্দ্রা, গাজীপুর অংশে তেমন পরিবহন বা মানুষের চাপ নেই।

জেলা পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় জানান, মহাসড়কে যানবাহন চলাচল একেবারেই স্বাভাবিক রয়েছে। কোথাও যানবাহন আটকে নেই। তবে গেল দুই দিন মহাসড়কে প্রচুর গাড়ির চাপ ছিল।

জানা গেছে, সরকার ঘোষিত কঠোর নিষেধাজ্ঞা উপেক্ষা করে ঈদে পরিবারের সঙ্গে ঈদ উদযাপন করতে ঢাকা ছেড়েছে হাজার হাজার মানুষ। এসব যাত্রীদের বাস না পেয়ে খোলা ট্রাক, পিকআপ ভ্যান, মাইক্রো ও মোটরসাইকেলযোগে যেতে দেখা গেছে। এসময় প্রতিদিনই বঙ্গবন্ধু সেতু দিয়ে রেকর্ডসংখ্যক যানবাহন পারাপার হয়েছে। 



সাতদিনের সেরা