kalerkantho

শুক্রবার । ৪ আষাঢ় ১৪২৮। ১৮ জুন ২০২১। ৬ জিলকদ ১৪৪২

বাংলাদেশ বিমান বাহিনীর মানবিক সহায়তা অব্যাহত

মাদ্রাসা ও এতিমখানায় বিমান বাহিনীর ঈদ উপহার

অনলাইন ডেস্ক   

৯ মে, ২০২১ ২১:৫৩ | পড়া যাবে ২ মিনিটে



মাদ্রাসা ও এতিমখানায় বিমান বাহিনীর ঈদ উপহার

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে কোভিড-১৯ মহামারি মোকাবেলায় মানবিক দায়িত্ববোধের অংশ হিসেবে বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত, বিবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি এর দিক নির্দেশনায় বাংলাদেশ বিমান বাহিনীর বিভিন্ন ঘাঁটি/ইউনিট কর্তৃক ত্রাণ বিতরণ, বিনামূল্যে চিকিৎসা সেবা, অসামরিক সদস্যদের কোভিড-১৯ ভ্যাকসিন প্রদানসহ বিভিন্ন কার্যক্রম অব্যাহত রয়েছে।

ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে আজ রবিবার (০৯-০৫-২১) বিমান বাহিনী ঘাঁটি শেখ হাসিনা, কক্সবাজার কর্তৃক বিভিন্ন মাদ্রাসা ও এতিমখানার ২৮৫ জন এতিম ও দুস্থ ছাত্র-ছাত্রীদের মাঝে ঈদ উপহার হিসেবে পাঞ্জাবী, পাজামা, টুপি ও থ্রী-পিচসহ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

বিমান বাহিনী ঘাঁটি শেখ হাসিনা, কক্সবাজার এর এয়ার অধিনায়ক এয়ার ভাইস মার্শাল মুহাম্মদ শাফকাত আলী, ওএসপি, বিএসপি, এনএসডব্লিউসি, এএফডব্লিউসি, পিএসসি ও ঘাঁটির অন্যান্য কর্মকর্তাগণের উপস্থিতিতে এতিম ও দুস্থ শিশুদের মাঝে যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করে উক্ত ঈদ উপহার ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। এছাড়াও, বিমান বাহিনী ঘাঁটি পাহাড়কাঞ্চনপুর, টাঙ্গাইল কর্তৃক বিএএফ শাহীন কলেজ প্রাঙ্গণে টাঙ্গাইলের বিভিন্ন মাদ্রাসার ১২৬ জন এতিম ও দুস্থ শিশুদের মাঝে যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করে ঈদ উপহার হিসেবে পাঞ্জাবী ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। ঈদ উপহার ও খাদ্য সামগ্রী বিতরণের সময় বিমান বাহিনী ঘাঁটি পাহাড়কাঞ্চনপুর, টাঙ্গাইল এর এয়ার অধিনায়ক এয়ার কমডোর কাজী মাজহারুল করিম, বিএসপি, বিইউপি, এনডিইউ, এনডিসি, এসিএসসি, পিএসসি সহ অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য যে, বাংলাদেশ বিমান বাহিনী কর্তৃক করোনাকালীন সময়ে অসামরিক জনগণকে মানবিক সহায়তার পাশাপাশি স্বাস্থ্যসেবা প্রদানের জন্য বিভিন্ন ঘাঁটিতে কোভিড-১৯ এর প্রাথমিক উপসর্গ নির্ণয় ও পরামর্শ কেন্দ্র এবং বিশেষ মেডিকেল ক্যাম্প স্থাপনের মাধ্যমে বিনামূল্যে ঔষধ ও চিকিৎসাসেবা প্রদান অব্যাহত রয়েছে।



সাতদিনের সেরা