kalerkantho

শনিবার । ৫ আষাঢ় ১৪২৮। ১৯ জুন ২০২১। ৭ জিলকদ ১৪৪২

করোনা মোকাবেলায়

খুলনা, মোংলা ও পটুয়াখালীর দুঃস্থ মানুষের পাশে নৌবাহিনী

অনলাইন ডেস্ক   

৯ মে, ২০২১ ২১:২৯ | পড়া যাবে ২ মিনিটে



খুলনা, মোংলা ও পটুয়াখালীর দুঃস্থ মানুষের পাশে নৌবাহিনী

করোনাভাইরাস মোকাবেলায় দেশব্যাপী অসহায় ও দুঃস্থ মানুষের জন্য নৌবাহিনীর মানবিক সহায়তা অব্যাহত রয়েছে। চলমান লকডাউনে সাধারণ মানুষের জীবিকা বাধাগ্রস্ত হওয়ায় প্রত্যন্ত অ’লে বাড়ি বাড়ি গিয়ে এসকল খাদ্য সহায়তা পৌঁছে দিচ্ছে বাংলাদেশ নৌবাহিনীর সদস্যরা।

আজ রবিবার (০৯-০৫-২০২১) কমান্ডার খুলনা নেভাল এরিয়া এর তত্ত্বাবধানে খুলনা রেলওয়ে স্টেশন সংলগ্ন ও খুলনা শহর এলাকায় দুঃস্থ ও অসহায় ৬০০ পরিবারের মাঝে খাদ্য সহায়তা প্রদান করা হয়। অন্যদিকে, খুলনার লবনচরাস্থ নৌঘাঁটি সোলাম কর্তৃক লবনচরা এলাকায় ৩০০ অসহায় ও দুঃস্থ পরিবারের মাঝে অনুর্রপ খাদ্য সহায়তা প্রদান করা হয়। এছাড়া দেশব্যাপী মানবিক সহায়তার অংশ হিসেবে কমান্ডার ফ্লোটিলা ওয়েস্ট এর তত্ত্বাবধানে বাগেরহাট জেলার জয়মনি জেলেপাড়া ও মোংলা তৎসংলগ্ন এলাকায় ৩৩০ কর্মহীন ও ছিন্নমুল পরিবারের মাঝে খাদ্য সহায়তা ও নগদ অর্থ প্রদান করা হয়।

পাশাপাশি বানৌজা মংলা কর্তৃক মোংলা ফেরিঘাট, বুড়িরডাঙ্গা ও চাঁদপাই এলাকায় ২০০ অসহায় ও দুস্থ পরিবারের মাঝে খাদ্য সহায়তা প্রদান করা হয়। এছাড়া পটুয়াখালী জেলার কলাপাড়া উপজেলাস্থ নৌবাহিনী ঘাঁটি শের-ই-বাংলা কর্তৃক লালুয়া ইউনিয়নের দুঃস্থ ও অসহায় ২০০ পরিবারের মাঝে অনুর্রপ খাদ্য সহায়তা প্রদান করা হয়। সহায়তা হিসেবে প্রতিটি পরিবারকে ১০ দিনের চাল, ডাল, তৈল, আটা, ছোলা, লবণ, সেমাই, চিনি ও নগদ অর্থসহ বিভিন্ন খাদ্য সামগ্রী প্রদান করা হয়।

করোনায় উদ্ভূত পরিস্থিতি মোকাবেলায় নৌসদস্যরা দেশব্যাপী সামাজিক সচেতনতা বৃদ্ধিতে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে। দেশের করোনা পরিস্থিতি উন্নতি না হওয়া পর্যন্ত নৌবাহিনীর এই মানবিক সহায়তা কার্যক্রম অব্যাহত থাকবে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে আইএসপিআর জানিয়েছে।



সাতদিনের সেরা