kalerkantho

শুক্রবার । ৪ আষাঢ় ১৪২৮। ১৮ জুন ২০২১। ৬ জিলকদ ১৪৪২

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির বিবৃতি

‘ঈদযাত্রা নিরাপদ ও ঝুঁকিমুক্ত করতে দ্রুত পদক্ষেপ নিন’

নিজস্ব প্রতিবেদক   

৯ মে, ২০২১ ১৭:২১ | পড়া যাবে ২ মিনিটে



‘ঈদযাত্রা নিরাপদ ও ঝুঁকিমুক্ত করতে দ্রুত পদক্ষেপ নিন’

ঈদযাত্রা নিরাপদ ও ঝুঁকিমুক্ত করতে দ্রুত পদক্ষেপ গ্রহণের দাবি জানিয়েছে বিপ্লবী ওয়ার্কার্স পার্টি। পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক আজ রবিবার এক বিবৃতিতে বরেছেন, সরকারের স্ববিরোধী ঘোষণাসমূহ প্রত্যাহার করে জনগণের ঈদযাত্রা নিরাপদ ও ঝুঁকিমুক্ত করতে অবিলম্বে কার্যকরী পদক্ষেপ নিতে হবে।

বিবৃতিতে তিনি বলেন, সরকারের অদূরদর্শীতা, স্বেচ্ছাচারীতা ও পরিকল্পনাহীনতার কারণে মানুষের ঈদ যাত্রায় সীমাহীন নৈরাজ্য ও ভোগান্তির সৃষ্টি হয়েছে। এতে একদিকে গণদুর্ভোগ বাড়ছে, অন্যদিকে সংক্রমণের ঝুঁকি বেড়ে চলেছে। সরকার ঈদ সামনে রেখে একদিকে দূরপাল্লার গণপরিবহন বন্ধ রেখেছে, অথচ জেলার মধ্যে গণপরিবহন চালু করেছে। সরকারের এই স্ববিরোধী সিদ্ধান্তে দূরের লক্ষ লক্ষ যাত্রীদের বহুবার বাস পাল্টাতে হচ্ছে, গুণতে হচ্ছে অনেক বেশী বাড়তি টাকা। এই পরিস্থিতিতে করোনা সংক্রমণের বিপদও বহুগুণ বৃদ্ধি পেয়েছে। আবার হঠাৎ করে ফেরী চলাচল বন্ধ ঘোষণা করে চরম দায়িত্বহীনতার পরিচয় দিয়েছে। ফলে ঘরে ফেরা মানুষের ভোগান্তি ভেড়েছে কয়েকগুণ।

গার্মেন্টসসহ বিভিন্ন খাতের শ্রমিকদের ঈদের ছুটি কমিয়ে এনে সরকার ও মালিকপক্ষ নিষ্ঠুর অমানবিকতার পরিচয় দিয়েছে বলে দাবি করা হয়েছে একই বিবৃতিতে। সেখানে বলা হয়েছে, ঈদের সময় গার্মেন্টসসহ বিভিন্ন খাতের শ্রমিকেরা ৮ থেকে ১০দিন ছুটি কাটায়। সারাবছর এই ছুটির জন্য শ্রমিকরা অপেক্ষা করে। সরকার ও মালিকরা মিলে এখন যেভাবে শ্রমিকদের ছুটি কর্তন করেছে তা কোনভাবেই গ্রহণযোগ্য নয়। শ্রমিকদের স্বাস্থ্যের জন্যই এই ছুটি প্রয়োজন। শ্রমিকদের প্রয়োজনীয় বিশ্রাম উৎপাদনশীলতার জন্যেও জরুরী। পূর্বের সিদ্ধান্ত প্রত্যাহার করে শ্রমিকদের বকেয়া বেতন-ভাতা প্রদান ও উৎসবকালীন ছুটি নিশ্চিত করার জন্য সরকার ও মালিকদের প্রতি আহ্বান জানানো হয়েছে বিবৃতিতে।



সাতদিনের সেরা