kalerkantho

বৃহস্পতিবার । ১০ আষাঢ় ১৪২৮। ২৪ জুন ২০২১। ১২ জিলকদ ১৪৪২

মমতাকে অভিনন্দন জানালো বিএনপি

অনলাইন ডেস্ক   

৯ মে, ২০২১ ১৬:৫৪ | পড়া যাবে ২ মিনিটে



মমতাকে অভিনন্দন জানালো বিএনপি

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেওয়ায় মমতা ব্যানার্জিকে অভিনন্দন জানিয়েছে বিএনপি। শনিবার (৮ মে) বিকেলে বিএনপির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির বৈঠকে এ অভিনন্দন জানানো হয় বলে রবিবার (৯ মে) ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে জানান দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সম্প্রতি ভারতের পশ্চিম বাংলায় বিধান সভার নির্বাচনে সাম্প্রদায়িকতাকে ভেঙে পরাজিত করে অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক শক্তিকে বিজয়ী করায় পশ্চিম বাংলার অসাম্প্রদায়িক জনগণকে অভিনন্দন জানানো হয় এবং এ নির্বাচনে নেতৃত্ব দানকারী পশ্চিম বাংলার মূখ্যমন্ত্রী এবং তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জিকে অভিনন্দন জানানো হয়।

সভায় সভাপতিত্ব করেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। এতে উপস্থিত ছিলেন জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আমীর খসরু মাহমুদ চৌধুরী, বেগম সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু। 

এর আগে গত ২৭ মার্চ শুরু হয়ে ২৬ এপ্রিল পর্যন্ত মোট আট দফায় পশ্চিম বাংলার ২৯৪ টি আসনে ভোটগ্রহণ করা হয়। ২ মে ফলাফল ঘোষণা করা হয়। বিজয়ী হলে গত ৫ মে তৃতীয়বারের মতো মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেন মমতা ব্যানার্জি। নির্বাচনে মমতার দল তৃণমূল কংগ্রেস ২১৩ ও সরকারি দল বিজেপি ৭৭টি আসনে জয়লাভ করে।



সাতদিনের সেরা