kalerkantho

শুক্রবার । ৪ আষাঢ় ১৪২৮। ১৮ জুন ২০২১। ৬ জিলকদ ১৪৪২

নারায়ণগঞ্জের ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে

গাড়ি অগ্নিসংযোগ-ভাঙচুর মামলায় হেফাজতের ৩ কর্মীর জামিন স্থগিত

নিজস্ব প্রতিবেদক   

৯ মে, ২০২১ ১৫:৩২ | পড়া যাবে ২ মিনিটে



গাড়ি অগ্নিসংযোগ-ভাঙচুর মামলায় হেফাজতের ৩ কর্মীর জামিন স্থগিত

নারায়ণগঞ্জের ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সাইনবোর্ড সানারপাড় ও চিটাগাং রোড এলাকায় গাড়িতে অগ্নিসংযোগ-ভাঙচুর করার ঘটনায় করা মামলায় হেফাজতে ইসলামের তিন কর্মীকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার বিচারপতি ওবায়দুল হাসান।

রাষ্ট্রপক্ষের করা আবেদনে রবিবার এ আদেশ দেন চেম্বার বিচারপতির আদালত। রাষ্ট্রপক্ষে আইনজীবী ছিলেন অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ।

বিচারপতি কৃষ্ণা দেবনাথের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ গত ৫ মে হেফাজতের তিন কর্মী সিদ্ধিরগঞ্জের মিজমিজি দক্ষিণপাড়া এলাকার ফারুক হোসেন, মিজমিজি পশ্চিমপাড়ার মো. ইকবাল হোসেন এবং নেত্রকোনার দূর্গাপূর থানার মাও গ্রামের মোয়াজ্জেম হোসেনকে জামিন দেন।

হেফাজতে ইসলামের ডাকে গত ২৮ মার্চ সারা দেশে হরতাল পালিত হয়। ওইদিন হরতালে নারায়ণগঞ্জের ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সাইনবোর্ড সানারপাড় ও চিটাগাং রোড এলাকায় রাস্তায় গাড়িতে অগ্নিসংযোগ-ভাঙচুরের ঘটনা ঘটে। ওই ঘটনায় ১৩২ জনের নাম উল্লেখ করে সিদ্ধিরগঞ্জ থানায় আটটি মামলা করা হয়েছে। এসব মামলার মধ্যে ফারুক হোসেন একটি মামলায়, ইকবাল হোসেন ও মোয়াজ্জেম হোসেন দুই মামলায় হাইকোর্ট থেকে জামিন পান। এ জামিনাদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগের চেম্বার বিচারপতির আদালতে পৃথক ৩টি আবেদন করে রাষ্ট্রপক্ষ।



সাতদিনের সেরা