kalerkantho

শুক্রবার । ৪ আষাঢ় ১৪২৮। ১৮ জুন ২০২১। ৬ জিলকদ ১৪৪২

বাগেরহাটের মোরেলগঞ্জের স্বেচ্ছাসেবক লীগ নেতা

হানিফকে পুড়িয়ে হত্যায় আসামি জিয়াকে জামিন দেননি আপিল বিভাগ

নিজস্ব প্রতিবেদক   

৬ মে, ২০২১ ২০:১৩ | পড়া যাবে ২ মিনিটে



হানিফকে পুড়িয়ে হত্যায় আসামি জিয়াকে জামিন দেননি আপিল বিভাগ

আবু হানিফ

বাগেরহাটের মোরেলগঞ্জ পৌরসভার ৫নম্বর ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও সদর বাজারের হেনা গার্মেন্টসের মালিক আবু হানিফকে নৃসংশভাবে পুড়িয়ে হত্যা মামলার আসামি মো. জিয়াকে জামিন দেননি আপিল বিভাগ। তাকে হাইকোর্টের দেওয়া জামিনের ওপর চেম্বার বিচারপতির স্থগিতাদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগ বৃহস্পতিবার এ আদেশ দেন। রাষ্ট্রপক্ষে আইনজীবী ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিত দেবনাথ। জিয়ার পক্ষে ছিলেন ব্যারিস্টার শেখ জাকির হোসেন।

জানা যায়, ২০১৬ সালের ৫ জুলাই আবু হানিফকে হত্যার পর কাপুড়িয়া পট্টিতে একটি দোকানের মধ্যে লাশ ঢুকিয়ে পুড়িয়ে দেওয়া হয়। এ ঘটনায় নিহতের স্ত্রী নুরুন্নাহার বাদী হয়ে ওইবছরের ২৫ জুলাই বাগেরহাট ম্যাজিস্ট্রেট আদালতে স্থানীয় আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রদল নেতাসহ ৬ জনের বিরুদ্ধে নালিশী মামলা করেন। পরবর্তীতে নিহতের লাশ তুলে ডিএনএ পরীক্ষা করা হয়। এর পরের বছর ২ এপ্রিল হত্যা মামলা করা হয়। এ মামলায় তদন্ত শেষে গতবছর ৬ জুলাই অভিযোগপত্র দাখিল করে পুলিশ। পরে গতবছর ১৪ নভেম্বর জিয়াকে গ্রেপ্তার করে পুলিশ। এর ১৪ দিনের মধ্যেই গতবছর ২৮ নভেম্বর হাইকোর্ট থেকে জামিন পান জিয়া। পরবর্তীতে রাষ্ট্রপক্ষের আবেদনে আপিল বিভাগের চেম্বার বিচারপতির আদালত হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত করে দেন। এরই ধারাবাহিকতায় রাষ্ট্রপক্ষের আবেদনের ওপর আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানি হলো। শুনানি শেষে স্থগিতাদেশ বহাল রাখা হয়।



সাতদিনের সেরা