kalerkantho

শুক্রবার । ৪ আষাঢ় ১৪২৮। ১৮ জুন ২০২১। ৬ জিলকদ ১৪৪২

খালেদা জিয়াকে দ্রুত বিদেশ নেওয়ার দায়িত্ব সরকারের : মান্না

অনলাইন ডেস্ক   

৬ মে, ২০২১ ১৭:২০ | পড়া যাবে ২ মিনিটে



খালেদা জিয়াকে দ্রুত বিদেশ নেওয়ার দায়িত্ব সরকারের : মান্না

সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার অসুস্থতার বিষয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। আজ বৃহস্পতিবার দলের কেন্দ্রীয় কমিটির সদস্য সাকিব আনোয়ার স্বাক্ষরিত এক বিবৃতিতে তিনি তার উদ্বেগের কথা জানান।

ঐক্যফ্রন্টের এই শীর্ষ নেতা বলেন, যতদূর জেনেছি বেগম জিয়ার স্বাস্থ্যের অবস্থা অত্যন্ত নাজুক। কারাবন্দি হবার আগ থেকেই তার বেশ কিছু অসুখ ছিল। প্রায় দুই বছর কারাবন্দি থাকায় সেগুলো মারাত্মক আকার ধারণ করেছে। এরই মধ্যে তিনি করোনা আক্রান্ত হয়েছিলেন। সব মিলিয়ে বেগম জিয়ার স্বাস্থ্যের অবস্থা বেশ উদ্বেগজনক। এই অবস্থায় সাবেক তিন বারের প্রধানমন্ত্রী এবং একজন বীর উত্তমের স্ত্রী হিসেবে তার সর্বোচ্চ চিকিৎসা নিশ্চিত করা সরকারের দায়িত্ব।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের শারীরিক অসুস্থতাকে যেভাবে গুরুত্বের সাথে বিবেচনা করে সর্বোচ্চ চিকিৎসা সেবা নিশ্চিত করা হয়েছিল, বেগম জিয়ার ক্ষেত্রেও সরকার একই রকম উদ্যোগ গ্রহণ করবে বলে আশা প্রকাশ করেন ডাকসু'র এই সাবেক দুইবারের ভিপি।

তিনি বলেন, ইতোমধ্যে বেগম জিয়ার পরিবারের পক্ষ থেকে তাকে বিদেশে নিয়ে চিকিৎসা করানোর অনুমতি চাওয়া হয়েছে। আমি মনে করি, তার সর্বোচ্চ চিকিৎসা নিশ্চিত করার জন্য প্রয়োজনে অতি দ্রুত বিদেশে নেওয়ার দায়িত্বও সরকারের এবং অন্তত এই ক্ষেত্রে সরকার রাজনৈতিক প্রতিহিংসা না দেখিয়ে মানবিক মূল্যবোধের পরিচয় দিবে। 

মান্না বলেন, বিএনপি চেয়ারপারসন অতি দ্রুত সুস্থ হয়ে পুনরায় গণতন্ত্রের লড়াইয়ে অংশ নিবেন, এই প্রত্যাশা করি। তিনি দেশবাসীর কাছে সাবেক প্রধানমন্ত্রীর সুস্থতার জন্য দোয়া কামনা করেন।



সাতদিনের সেরা