kalerkantho

বুধবার । ৯ আষাঢ় ১৪২৮। ২৩ জুন ২০২১। ১১ জিলকদ ১৪৪২

রোহিঙ্গা ক্যাম্পে আগুনে ক্ষতিগ্রস্তদের সেনাবাহিনীর ত্রাণ বিতরণ

অনলাইন ডেস্ক   

৫ মে, ২০২১ ২০:৩৩ | পড়া যাবে ২ মিনিটে



রোহিঙ্গা ক্যাম্পে আগুনে ক্ষতিগ্রস্তদের সেনাবাহিনীর ত্রাণ বিতরণ

কক্সবাজারের রামুতে অবস্থিত জোরপূর্বক বাস্তুচ্যুত মিয়ানমার নাগরিক (এফডিএমএন) ক্যাম্পের আগুনে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর জন্য ১০ কেজি চাল এবং দৈনন্দিন ব্যবহার্য দ্রব্যাদি প্রদানের কার্যক্রম গ্রহণ করেছে বাংলাদেশ সেনাবাহিনী।

সেনাবাহিনীর ১০ পদাতিক ডিভিশন কর্তৃক পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে গত ২৭ এপ্রিল ক্যাম্প ৮ (ওয়েষ্ট) এর সর্বমোট ১৫৭৬ জনের মধ্যে ত্রাণ বিতরণ করার মাধ্যমে এ কার্যক্রম শুরু হয়। পরবর্তীতে গত ০২ মে ২৬৫২ রোহিঙ্গা পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়। এরই ধারাবাহিকতায়, ০৪ মে ২০২১ তারিখ, বালুখালী আর্মি ক্যাম্পের আওতাধীন রোহিঙ্গা শরণার্থী ক্যাম্প-৯ এ ১০ পদাতিক ডিভিশনের ৬৫ পদাতিক ব্রিগেডের অধীনস্থ ৬৩ ইস্ট বেঙ্গল রেজিমেন্টের ব্যবস্থাপনায় ক্ষতিগ্রস্ত ৫৯৮৭ রোহিঙ্গা পরিবারকে পরিবার প্রতি ১০ কেজি চাল ও দৈনন্দিন ব্যবহার্য দ্রব্যাদি বিতরণ করা হয়।

আইএসপিআর জানিয়েছে, ত্রাণ কার্যক্রমের আওতায় অদ্যাবধি ১০,২১৫ ক্ষতিগ্রস্ত রোহিঙ্গা পরিবারকে সর্বমোট ১০০ মেট্রিক টন চাল ও অন্যান্য দৈনন্দিন ব্যবহার্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

উল্লেখ্য, কক্সবাজারের রামুতে অবস্থিত জোরপূর্বক বাস্তুচ্যুত মিয়ানমার নাগরিক (এফডিএমএন) ক্যাম্প ৮(ইষ্ট), ৮(ওয়েষ্ট) এবং ক্যাম্প ৯ এ গত ২২ মার্চ ভয়াবহ অগ্নি দুর্ঘটনা ঘটে। এতে ক্যাম্প ৮(ইষ্ট) এ ১৫৭৮ টি, ক্যাম্প ৮ (ওয়েষ্ট) এ ২৬৫২ টি এবং ক্যাম্প ৯ এর ৫৯৮৭ টি ঘরবাড়ি ভষ্মিভূত হয়। এছাড়া ১৫ জন নিহত হন বলে জানা যায়।



সাতদিনের সেরা