kalerkantho

রবিবার । ২৬ বৈশাখ ১৪২৮। ৯ মে ২০২১। ২৬ রমজান ১৪৪২

সাঈদীকে ছাড়িয়ে নিতে বৈঠকের অভিযোগের মামলায় রুবেলের জামিন বহাল

নিজস্ব প্রতিবেদক   

৪ মে, ২০২১ ১৭:০৯ | পড়া যাবে ২ মিনিটে



সাঈদীকে ছাড়িয়ে নিতে বৈঠকের অভিযোগের মামলায় রুবেলের জামিন বহাল

মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াতে ইসলামীর নেতা মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীকে কারাগার থেকে ছাড়িয়ে নিতে গোপন বৈঠক করার অভিযোগের মামলায় রুবেল বড়ুয়া নয়ন নামের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর (বৌদ্ধ) এক সদস্যের জামিন বহাল রেখেছেন আপিল বিভাগ। হাইকোর্ট থেকে রুবেলকে দেওয়া জামিন বাতিল করতে রাষ্ট্রপক্ষের করা আবেদন খারিজ করে দিয়েছেন আপিল বিভাগ।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগের ছয় বিচারপতির বেঞ্চ মঙ্গলবার এ আদেশ দেন। রাষ্ট্রপক্ষে আইনজীবী ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সমরেন্দ্রনাথ বিশ্বাস। রুবেল বড়ুয়ার পক্ষে ছিলেন অ্যাডভোকেট সেলিনা আক্তার চৌধুরী।

গত বছর ১২ মে চট্টগ্রামের পাঁচলাইশ থানা এলাকা থেকে রুবেল বড়ুয়া, বৌদ্ধ ভিক্ষু রকি বড়ুয়াসহ সাত জনকে গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় করা মামলায় রুবেলের বিরুদ্ধে অভিযোগ, জামায়াত নেতা সাঈদীকে কারাগার থেকে ছাড়িয়ে নিতে ইসলামী বক্তা মাওলানা তারেক মনওয়ারের সঙ্গে গোপন বৈঠক করেছেন আসামিরা। এই মামলায় গত ১ ফেব্রুয়ারি হাইকোর্ট থেকে জামিন পান রুবেল। এরপর রাষ্ট্রপক্ষের আবেদনে আপিল বিভাগের চেম্বার বিচারপতি জামিনাদেশ স্থগিত করে দেন। এরই ধারাবাহিকতায় রুবেলকে হাইকোর্টের দেওয়া জামিন বাতিল চেয়ে রাষ্ট্রপক্ষের করা আবেদনের ওপর আজ আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানি হয়।



সাতদিনের সেরা