kalerkantho

শুক্রবার । ২৪ বৈশাখ ১৪২৮। ৭ মে ২০২১। ২৪ রমজান ১৪৪২

কিন্ডারগার্টেন শিক্ষকদের জন্য মানবিক উপহার

অনলাইন ডেস্ক   

৩০ এপ্রিল, ২০২১ ১৯:৩৪ | পড়া যাবে ২ মিনিটে



কিন্ডারগার্টেন শিক্ষকদের জন্য মানবিক উপহার

ব্যক্তি মালিকানাধীন শিক্ষা প্রতিষ্ঠানের (কিন্ডারগার্টেন) এই দুর্দিনে অসহায় মানবেতর জীবন-যাপন সম্পন্ন শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীর পাশে সামান্য পরিমাণে উপহার সামগ্রী নিয়ে অত্যন্ত গোপনীয়তা রক্ষা করে তাদের বাসায় পৌঁছে দেওয়া হচ্ছে। বাংলাদেশ কিন্ডারগার্টেন স্কুল এন্ড কলেজ ঐক্য পরিষদের চেয়ারম্যান এম. ইকবাল বাহার চৌধুরী ও মহাসচিব মোঃ সাফায়েত হোসেন এর সরাসরি তত্ত্বাবধানে এ কার্যক্রম শুরু হয়েছে।

এ ব্যাপারে মহাসচিব মো. সাফায়েত হোসেন বলেন, গত ১৪ মাস যাবত আমাদের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। সরকারের কাছে সহযোগিতা পাওয়ার জন্য সব রকমের চেষ্টা করেছি, কিন্তু সরকার আমাদের এই দুর্দিনে কোনোধরনের সহযোগিতা করে নাই। এরই মধ্যে অনেক স্কুল বন্ধ হয়ে গিয়েছে। আমাদের অবস্থা ও অত্যান্ত দুর্বিসহ তারপরও অতীতের ন্যায় আমরা ও দুই-একজন শুভাকাঙ্খীদের কিছুটা সহযোগিতায় অসহায় শিকদের পাশে থাকার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছি। এই দুর্দিনে যদি আরও কোন মহৎ ব্যক্তি, বন্ধু বা প্রতিষ্ঠান কিছু সহযোগিতার হাত বাড়িয়ে দেয়, তাহলে আমরা এই কার্যক্রমটা অব্যাহত রাখতে পারবো ইনশা-আল্লাহ।

সাফায়েত হোসেন আরও বলেন, একজন সম্মানিত মহিলা শিক্ষিকার বাসায় খাদ্য সহায়তা পৌঁছে দেওয়ার সময় তিনি  কান্নায় ভেঙে পড়েন এবং বলেন, “স্যার আমার স্বামী নেই, দুইটা সন্তান পড়ালেখা করে। স্কুলের বেতন এবং টিউশনির টাকা দিয়ে সংসারের খরচ নির্বাহ করতাম। এখন তো সবই বন্ধ, ক্ষুধার যন্ত্রণা যে কত কঠিন, তা বলে বুঝাতে পারবো না।” এই রকম অধিকাংশ শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা-কর্মচারী তাদের দুর্বিসহ অসহায়ত্তের কথা তুলে ধরেন। তাই মহান আল্লাহর কাছে এই রমজান মাসে প্রার্থনা করি, আমাদের সবাইকে হেফাযত করুন।



সাতদিনের সেরা