kalerkantho

বুধবার । ১৩ শ্রাবণ ১৪২৮। ২৮ জুলাই ২০২১। ১৭ জিলহজ ১৪৪২

করোনায় বিমানবাহিনীর মানবিক সহায়তা অব্যাহত

অনলাইন ডেস্ক   

২৯ এপ্রিল, ২০২১ ২১:০৫ | পড়া যাবে ২ মিনিটে



করোনায় বিমানবাহিনীর মানবিক সহায়তা অব্যাহত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে কভিড-১৯ মহামারি চলাকালে মানবিক দায়িত্ববোধের অংশ হিসেবে বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত, বিবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসির দিকনির্দেশনায় বাংলাদেশ বিমানবাহিনীর বিভিন্ন ঘাঁটি কর্তৃক ত্রাণ বিতরণ, বিনা মূল্যে চিকিৎসাসেবা, অসামরিক সদস্যদের কভিড-১৯ ভ্যাকসিন প্রদানসহ বিভিন্ন কার্যক্রম অব্যাহত রয়েছে।

এরই ধারাবাহিকতায়, বৃহস্পতিবার (২৯-০৪-২০২১) বিমান বাহিনী ঘাঁটি শেখ হাসিনা, কক্সবাজার কর্তৃক ঘাঁটির পাশ্ববর্তী এলাকায় বসবাসরত ৫০০ দুস্থ ও দরিদ্র পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়।

বিমানবাহিনী ঘাঁটি শেখ হাসিনা, কক্সবাজারের এয়ার অধিনায়ক এয়ার ভাইস মার্শাল মুহাম্মদ শাফকাত আলী, ওএসপি, বিএসপি, এনএসডাব্লিউসি, এএফডাব্লিউসি, পিএসসির উপস্থিতিতে দুস্থ ও দরিদ্র পরিবারের মাঝে যথাযথ স্বাস্থ্যবিধি পালন করে উক্ত ত্রাণসামগ্রী বিতরণ করা হয়।

এ ছাড়া বিমানবাহিনী ঘাঁটি বাশারের উদ্যোগে ঘাঁটির নিকটস্থ জাহাঙ্গীর গেট, মহাখালী, মিরপুর-১৪, শাহীনবাগ এবং বিজয় সরণি এলাকায় নিম্ন আয়ের দুস্থ ও দরিদ্র পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়। তা ছাড়া, গত ২৮ এপ্রিল ২০২১ তারিখে বাংলাদেশ বিমানবাহিনীর মৌলভীবাজার র‌্যাডার ইউনিট এ কর্মরত কর্মকর্তা ও বিমানসেনাদের ব্যক্তিগত উদ্যোগে ও নিজ তহবিল হতে পার্শ্ববর্তী এলাকার নিম্ন আয়ের দুস্থ ও দরিদ্র পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়।

এ ছাড়া বিমানবাহিনী করোনাকালে অসামরিক জনগণকে মানবিক সহায়তার পাশাপাশি স্বাস্থ্যসেবা প্রদানের জন্য বিভিন্ন ঘাঁটিতে কভিড-১৯-এর প্রাথমিক উপসর্গ নির্ণয় ও পরামর্শ কেন্দ্র এবং বিশেষ মেডিকেল ক্যাম্প স্থাপনের মাধ্যমে বিনা মূল্যে ওষুধ ও চিকিৎসাসেবা প্রদান অব্যাহত রেখেছে। সংবাদ বিজ্ঞপ্তি।



সাতদিনের সেরা