kalerkantho

শনিবার । ১৬ শ্রাবণ ১৪২৮। ৩১ জুলাই ২০২১। ২০ জিলহজ ১৪৪২

করোনা মোকাবেলায় ভারতকে সব ধরনের সহায়তা দেবে বাংলাদেশ

অনলাইন ডেস্ক   

২৯ এপ্রিল, ২০২১ ২০:২৭ | পড়া যাবে ১ মিনিটে



করোনা মোকাবেলায় ভারতকে সব ধরনের সহায়তা দেবে বাংলাদেশ

করোনায় নাজেহাল পার্শ্ববর্তী রাষ্ট্র ভাতর। দেশটিতে করোনায় শনাক্ত ও মৃত্যু প্রতিদিন রেকর্ড গড়ছে। এমন পরিস্থিতিতে বাংলাদেশ কভিড-১৯ মহামারি মোকাবেলায় ভারতের জনগণের জন্য জরুরি ওষুধ ও চিকিৎসা সরঞ্জামাদি সরবরাহের প্রস্তাব দিয়েছে।

আজ বৃহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রণালয় এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রায় ১০ হাজার ভাইয়ালস ইনজেকটেবল এন্টি-ভাইরালসহ বাংলাদেশ জরুরি ভিত্তিতে ভারতকে ওরাল এন্টি-ভাইরাল, ৩০ হাজার পিপিই কিটস এবং কয়েক হাজার জিঙ্ক, ক্যালসিয়াম, ভিটামিন সি ও অন্যান্য ওষুধ ও চিকিৎসা সরঞ্জামাদি পাঠানোর প্রস্তাব দিয়েছে।

এতে আরো বলা হয়, বাংলাদেশ নিকটতম প্রতিবেশী-রাষ্ট্র ভারতের সাথে সংহতি প্রকাশ করছে এবং ঢাকা চলমান ভয়াবহ করোনা মহামারি থেকে ভারতীয়দের জীবন রক্ষায় সম্ভাব্য সব ধরনের সহায়তা দিতে প্রস্তুত রয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, বাংলাদেশ সরকার কোভিড মহামারিতে ভারতে সাম্প্রতিক প্রাণহানির জন্য আন্তরিকভাবে গভীর শোক, দুঃখ প্রকাশ করছে এবং সহানুভূতি জানাচ্ছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ভারতের জনগণের এই দুঃসময়ে তাদের দুর্ভোগ লাঘবের জন্য বাংলাদেশি জনগণ প্রার্থনা করছে। প্রয়োজনে বাংলাদেশ ভারতকে আরো সহায়তা দিতে ইচ্ছুক।



সাতদিনের সেরা