kalerkantho

বুধবার । ২৯ বৈশাখ ১৪২৮। ১২ মে ২০২১। ২৯ রমজান ১৪৪২

করোনায় ঢাকা বিভাগে আরো ৪৬ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক   

২৮ এপ্রিল, ২০২১ ১৭:১৪ | পড়া যাবে ২ মিনিটে



করোনায় ঢাকা বিভাগে আরো ৪৬ জনের মৃত্যু

ফাইল ফটো

করোনাভাইরাসে (কভিড-১৯) আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে আরও ৭৭ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ঢাকা বিভাগে সর্বোচ্চ ৪৬ জন রয়েছেন।

আজ বুধবার (২৮ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যুর বিভাগওয়ারী হিসাবে দেখা গেছে, ঢাকা বিভাগে ৪৬ জন, চট্টগ্রামে নয়জন, রাজশাহীতে পাঁচজন, খুলনায় সাতজন, বরিশালে পাঁচজন, সিলেটে দুইজন, রংপুরে একজন ও ময়মনসিংহ বিভাগে দুইজনের মৃত্যু হয়েছে।

এছাড়া ২৪ ঘণ্টায় মৃত ৭৭ জনের মধ্যে পুরুষ ৪৩ জন ও নারী ৩৪ জন। ৭৭ জনের মধ্যে সরকারি হাসপাতালে ৪৯ জন ও বেসরকারি হাসপাতালে ২৭ জন এবং বাসায় একজনের মৃত্যু হয়। এ নিয়ে দেশে এই মহামারিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১১ হাজার ৩০৫ জনে।

দেশে করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন আরও দুই হাজার ৯৫৫ জন। এ নিয়ে দেশে মোট সাত লাখ ৫৪ হাজার ৬১৪ জন করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ২৪ ঘণ্টায় সারাদেশে সরকারি ও বেসরকারি ৩৫৮টি ল্যাবরেটরিতে ২৮ হাজার ২০৬টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১০ দশমিক ৪৮ শতাংশ। গত বছরের ৮ মার্চ প্রথম রোগী শনাক্ত হওয়ার পর থেকে এ পর্যন্ত শনাক্তের মোট হার ১৩ দশমিক ৯১ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত ৭৭ জনের মধ্যে বিশোর্ধ্ব দুইজন, ত্রিশোর্ধ্ব আটজন, চল্লিশোর্ধ্ব তিনজন, পঞ্চাশোর্ধ্ব ১২ জন এবং ষাটোর্র্ধ্ব ৫২ জন রয়েছেন।



সাতদিনের সেরা