kalerkantho

শনিবার । ২৫ বৈশাখ ১৪২৮। ৮ মে ২০২১। ২৫ রমজান ১৪৪২

কাপ্তাইয়ের প্রত্যন্ত পাহাড়ি এলাকায় নৌবাহিনীর মানবিক সহায়তা

অনলাইন ডেস্ক   

২৭ এপ্রিল, ২০২১ ১৯:৪৮ | পড়া যাবে ২ মিনিটে



কাপ্তাইয়ের প্রত্যন্ত পাহাড়ি এলাকায় নৌবাহিনীর মানবিক সহায়তা

করোনা মোকাবেলায় কাপ্তাইয়ের প্রত্যন্ত পাহাড়ি এলাকার গরীব, দুস্থ ও অসহায় মানুষদের মাঝে খাদ্য সহায়তা ও ইফতার সামগ্রী প্রদান করেছে নৌবাহিনী। কাপ্তাই নৌবাহিনী ঘাঁটি শহীদ মোয়াজ্জমের তত্ত্বাবধানে আজ মঙ্গলবার নৌবাহিনীর সদস্যরা কাপ্তাই উপজেলার গভঘোনা, বাঙ্গালিপাড়া, ধানপাতা, বনিকটিলা, চেয়ারম্যান পাড়া ও হেডম্যান পাড়া এলাকার গরীব, দুস্থ ও অসহায় ৫০০ পরিবারের মাঝে খাদ্য সহায়তা প্রদান করা হয়। 

আন্তঃবাহিনী জনসংযোগ পরদিপ্তরের (আইএসপিআর) এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, খাদ্য সহায়তা হিসেবে প্রতিটি পরিবারকে চাল, ডাল, চিনি, তেল, আটা, ছোলা ও লবণসহ বিভিন্ন খাদ্য ও ইফতার সামগ্রী প্রদান করা হয়। এছাড়া বাগেরহাট জেলার মোংলা ফেরিঘাট, মোংলা বাজারসংলগ্ন এবং পটুয়াখালী জেলার দেবপুর ও কলাপাড়া এলাকায় ৪০০ পরিবারের মাঝে অনুরূপ খাদ্য সহায়তা ও ইফতার সামগ্রী বিতরণ করা হয়। এ ছাড়াও নৌবাহিনীর বিশেষায়িত ফোর্স সোয়াড্স’র পক্ষ থেকে চট্টগ্রামের ডাঙ্গারচরে গরিব অসহায় কর্মহীন ২০০ পরিবারের মাঝে চাল, ডাল, ছোলা, চিনি, আলু, লবণ, পেঁয়াজ, মুড়ি, তৈল, রসুন, আদা, মরিচ গুড়া, হলুদ গুড়া, ইত্যাদি পণ্যসামগ্রী বিতরণ করা হয়। 

করোনায় উদ্ভূত পরিস্থিতি মোকাবেলায় নৌবাহিনীর সদস্যরা দেশব্যাপী সামাজিক সচেতনতা বৃদ্ধিতে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে। দেশের করোনা পরিস্থিতি উন্নতি না হওয়া পর্যন্ত নৌবাহিনীর এই মানবিক সহায়তা কার্যক্রম অব্যাহত থাকবে।



সাতদিনের সেরা