kalerkantho

সোমবার । ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮। ১৪ জুন ২০২১। ২ জিলকদ ১৪৪২

স্বরাষ্ট্রমন্ত্রীর বাসায় কওমি মাদরাসার সর্বোচ্চ সংস্থার প্রতিনিধিরা

মাদরাসা খোলার দাবি

নিজস্ব প্রতিবেদক   

২৬ এপ্রিল, ২০২১ ২৩:৫৪ | পড়া যাবে ১ মিনিটে



স্বরাষ্ট্রমন্ত্রীর বাসায় কওমি মাদরাসার সর্বোচ্চ সংস্থার প্রতিনিধিরা

স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক করেছেন সরকারিভাবে স্বীকৃত কওমি মাদরাসার সর্বোচ্চ সংস্থা আল-হাইআতুল উলয়া লিল-জামি‘আতিল কওমিয়া বাংলাদেশের প্রতিনিধিরা। আজ সোমবার রাত পৌনে ১০টার দিকে ধানমন্ডিতে মন্ত্রীর বাসায় গিয়েছেন হাইআতুল উলয়ার প্রতিনিধি দল।

জানা যায়, রবিবার আল-হাইআতুল উলয়ার এক সভা অনুষ্ঠিত হয়। সেখানে সিদ্ধান্ত হয়, স্বাস্থ্যবিধি মেনে হিফজ ও মক্তব বিভাগ খুলে দেওয়ার জন্য এবং রমজানের পর কওমি মাদরাসার শিক্ষা-কার্যক্রম চালু করার জন্য সরকারের কাছে দাবি জানানো। 

এছাড়া কওমি মাদরাসার যে সকল ছাত্র, শিক্ষক, আলেম এবং মসজিদের ইমাম গ্রেপ্তার হয়েছে তাদের মুক্তির বিষয় ও অযথা হয়রানি না করাসহ কয়েকটি বিষয় উঠে আসে। এজন্য তিন সদস্যের একটি প্রতিনিধি দল গঠন করা হয়। তারা হলেন, মুফতি রুহুল আমীন, মুফতি মোহাম্মদ আলী, মুফতি জসীমুদ্দীন। তাদের সভায় উঠে আসা বিষয়গুলো আজ স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাতে তুলে ধরে চিঠি দিয়ে আসেন। 

এ বিষয়ে কওমি মাদরাসা শিক্ষা বোর্ড গওহরডাঙ্গার সভাপতি ও গওহরডাঙ্গা মাদরাসার মোহতামিম মুফতি রুহুল আমীন কালের কণ্ঠকে বলেন, সোমবারের সভায় আমাদের বৈঠকে উঠে আসা বিষয়গুলো চিঠির মাধ্যমে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে দিয়ে এসেছি।



সাতদিনের সেরা